• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন

দুর্নীতি মামলায় জেলা রেজিস্ট্রারের চার বছরের কারাদণ্ড

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩  

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় নাটোর জেলার রেজিস্ট্রার (পিআরএল ভোগরত) ও ময়মনসিংহের গফরগাঁওয়ের সাবেক সাব-রেজিস্টার মো. এসকেন্দার আলীকে (৪৯) দুই ধারায় চার বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামি এসকেন্দার বগুড়া জেলার শিবগঞ্জ থানার দামগাড়া গ্রামের মৃত তোফাজ্জল হোসেনের ছেলে।

কারাদণ্ডের পাশাপাশি তাকে চার লাখ ৩৬ হাজার দুইশত দুই টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত। এছাড়া অবৈধভাবে অর্জিত চার লাখ ২৬ হাজার দুইশত টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের আদেশ দেন আদালত।

মঙ্গলবার ঢাকার নয় নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। আসামিকে দেওয়া দুই ধারার কারাদণ্ড একইসাথে চলবে বলেও রায়ে উল্লেখ করেন বিচারক। ফলে তাকে তিন বছর কারাভোগ করতে হবে।

এছাড়াও এ মামলায় আসামি কর্তৃক ভোগকৃত হাজতবাস উল্লিখিত দণ্ড হতে বিধি মোতাবেক বাদ যাবে বলেও রায়ে উল্লেখ করা হয়। এদিন রায় ঘোষণার সময় আসামি অসুস্থ হয়ে পড়েন। কিছু সময়ের পর তিনি সুস্থ হলে তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়।

মামলার সূত্রে জানা যায়, জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পত্তি অর্জনের অভিযোগে ২০১৯ সালের ১৪ জানুয়ারি রেজিস্ট্রার এসকেন্দারের বিরুদ্ধে মামলা দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মো. আমিনুল ইসলাম।