• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন

বাংলাদেশে তৈরি পোশাক বাড়তি দামে কিনবে এইচঅ্যান্ডএম

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২৩  

পোশাক শ্রমিকদের মজুরি বাড়ানোর পরিপ্রেক্ষিতে বাংলাদেশে তৈরি পোশাক বাড়তি দামে কেনার প্রতিশ্রুতি দিয়েছে বিশ্বখ্যাত পোশাক বিক্রেতা প্রতিষ্ঠান হেন্নেস অ্যান্ড মাউরিৎস বা এইচঅ্যান্ডএম এবি।
প্রতিষ্ঠানটি এক চিঠির মাধ্যমে জানিয়েছে, এইচঅ্যান্ডএম বাংলাদেশে তৈরি পোশাকের জন্য সরবরাহকারীদের যে মূল্য দিতো তা বাড়িয়ে বাংলাদেশে পোশাক শ্রমিকদের নতুন মজুরির সঙ্গে সমন্বয় করার প্রতিশ্রুতি দিয়েছে।

পোশাক শ্রমিকদের ন্যূনতম মাসিক মজুরি ডিসেম্বর মাস থেকে ৫৬ শতাংশ বাড়িয়ে ১২ হাজার ৫০০ টাকা বা ১১৩ ডলার নির্ধারণ করেছে শ্রম মন্ত্রণালয়। এ বিষয়ে স্টকহোমভিত্তিক প্রতিষ্ঠান এইচঅ্যান্ডএম তাদের বাংলাদেশি পোশাক সরবরাহকারীদের জানিয়েছে, আমরা আমাদের পণ্যের মূল্য শ্রমিকদের নতুন মজুরির সঙ্গে সমন্বয় করবো।

চিঠিতে এইচঅ্যান্ডএম জানিয়েছে, আমরা আমাদের সরবরাহ ব্যবস্থায় ন্যায্য এবং প্রতিযোগিতামূলক মজুরির উন্নয়নকে সমর্থন করি। সেই সঙ্গে কাজের পরিবেশ উন্নয়নেও আমরা কাজ করছি।

এইচঅ্যান্ডএম’র চিঠি পাওয়ার বিষয়ে ডেনিম এক্সপার্ট লিমিডেটের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজ উদ্দিন বলেন, শ্রমিকদের নতুন মজুরি নিয়ে আমরা খুবই উদ্বিগ্ন ছিলাম। কিন্তু এইচঅ্যান্ডএমের চিঠি পাওয়া আমার জন্য একটি বড় স্বস্তি। এটি আমার প্রতিষ্ঠানকে পোশাক শ্রমিকদের ন্যায্য মজুরি নিশ্চিত করতে সহায়তা করবে।