• শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৮ সফর ১৪৪৩

পিরোজপুর সংবাদ

স্থগিত হচ্ছে বাকৃবির সব পরীক্ষা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৬ জুন ২০২১  

সারাদেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সব ধরনের পরীক্ষা স্থগিত রাখার সুপারিশ করেছেন বিশ্ববিদ্যালয়ের করোনা মোকাবিলা টাস্কফোর্স। ডিন কাউন্সিলের সভায় এ সুপারিশ কার্যকরের সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন।

তিনি বলেন, সম্প্রতি দেশে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় অনেক শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সশরীরে পরীক্ষা গ্রহণের বিষয়ে দ্বিমত জানিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের করোনা মোকাবেলা টাস্কফোর্স দেশে করোনা সংক্রমণের হার বিবেচনায় পরীক্ষা স্থগিতের জন্য সুপারিশ করেছেন। ডিন কাউন্সিলের সভায় এ সুপারিশ কার্যকরের সিদ্ধান্ত নেওয়া হবে। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে আবারও পরীক্ষা নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হবে। তবে ঈদুল আজহার পরও পরিস্থিতি স্বাভাবিক না হলে শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করা হতে পারে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, গত ৬ জুন শিক্ষার্থীদের দাবির মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন অগ্রাধিকারভিত্তিতে অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের পরীক্ষা সশরীরে নেওয়ার বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে। এ পরীক্ষার ফর্ম পূরণ করা এবং পরীক্ষা দেওয়ার জন্য শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আশেপাশের এলাকায় অবস্থান করছেন। হঠাৎ করে পরীক্ষা স্থগিত করায় তাদের বিড়ম্বনায় ফেলা হয়েছে বলে অভিযোগ শিক্ষার্থীদের।

এ বিষয়ে কৃষি অনুষদের সাধারণ সম্পাদক শাহেদ হোসেন বলেন, করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়া এবং সরকারের নির্দেশনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এমন সিদ্ধান্ত নিয়েছেন। পরীক্ষা দেওয়ার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনের মাধ্যমে নিজ নিজ এলাকায় পৌঁছে দেওয়া এবং করোনা পরিস্থিতি বিবেচনা করে বিকল্প উপায়ে পরীক্ষা নেওয়ার জন্য অনুরোধ জানানো হবে।