• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নেতিবাচক রাজনীতিই বিএনপিকে গ্রাস করেছে: কাদের আওয়ামী লীগের মূল শক্তি জনগণ: মাহবুব উল আলম হানিফ দারিদ্র্য দূরীকরণ প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য: প্রাণিসম্পদমন্ত্রী প্রচারণার কৌশল হিসেবে বিএনপি সরকারকে দায়ী করে: স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মাসেতুর উদ্বোধনে আমন্ত্রণ পাবেন বিএনপি নেতারা: কাদের পাটখাত আবার পুনরুজ্জীবিত হয়েছে: পাটমন্ত্রী মানুষের মুখে হাসি দেখে বিএনপি’র বুকে ব্যথা হয়: ওবায়দুল কাদের নির্বাচনকে প্রহসনে রূপান্তরের কোনো ইচ্ছা আমাদের নেই: সিইসি বিএনপি ষড়যন্ত্র বন্ধ করলেই দেশের অগ্রগতির প্রতিবন্ধকতা দূর হবে: কাদের বাংলাদেশে জ্বালানি তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বুয়েটে অনলাইন ক্লাস শুরু

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২২  

করোনার উদ্ভূত পরিস্থিতিতে সশরীরে ক্লাসের পরিবর্তে আজ (শনিবার, ১৫ জানুয়ারি) থেকে অনলাইন ক্লাস শুরু করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। সশরীরে ক্লাস বন্ধ থাকলেও খোলা থাকছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল।

শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক (ডিএসডব্লিউ) অধ্যাপক মিজানুর রহমান।

তিনি বলেন, পূর্বঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে বুয়েটে অনলাইনে ক্লাস শুরু হয়েছে। তবে আপাতত হলগুলো বন্ধ করা হচ্ছে না। সরকারি নির্দেশনা না আসা পর্যন্ত হল খোলা থাকবে।

তিনি আরো বলেন, যদিও এরইমধ্যে আমাদের প্রতি হলে ৩-৪ জন করে শিক্ষার্থী করোনায় আক্রান্ত হওয়ার খবর পাচ্ছি। যদি সংখ্যাটি বাড়ে, তাহলে আমাদের অন্যভাবে চিন্তা করতে হবে।

এর আগে গত ১২ জানুয়ারি এক সংবাদ বিজ্ঞপ্তিতে সশরীরে ক্লাস বন্ধের কথা জানায় বুয়েট। একাডেমিক কাউন্সিলের ৪৭৪তম অধিবেশনের সিদ্ধান্ত অনুযায়ী স্নাতক পর্যায়ে জুলাই ২০২১ টার্মের সব লেভেল/টার্মের শিক্ষার্থীদের থিউরি ক্লাস, ক্লাস টেউ এবং ল্যাব ক্লাস পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হবে।

করোনা সংক্রমণ বাড়ার কারণে এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েও (জাবি) সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করা হয়। বর্তমানে সেখানে অনলাইন ক্লাস চলছে। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এখনও সশরীরে ক্লাস চলমান।