• রোববার   ২৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নেতিবাচক রাজনীতিই বিএনপিকে গ্রাস করেছে: কাদের আওয়ামী লীগের মূল শক্তি জনগণ: মাহবুব উল আলম হানিফ দারিদ্র্য দূরীকরণ প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য: প্রাণিসম্পদমন্ত্রী প্রচারণার কৌশল হিসেবে বিএনপি সরকারকে দায়ী করে: স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মাসেতুর উদ্বোধনে আমন্ত্রণ পাবেন বিএনপি নেতারা: কাদের পাটখাত আবার পুনরুজ্জীবিত হয়েছে: পাটমন্ত্রী মানুষের মুখে হাসি দেখে বিএনপি’র বুকে ব্যথা হয়: ওবায়দুল কাদের নির্বাচনকে প্রহসনে রূপান্তরের কোনো ইচ্ছা আমাদের নেই: সিইসি বিএনপি ষড়যন্ত্র বন্ধ করলেই দেশের অগ্রগতির প্রতিবন্ধকতা দূর হবে: কাদের বাংলাদেশে জ্বালানি তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

অষ্টম শ্রেণিতে ‘অতিরিক্ত ফি’ আদায়ের অভিযোগ পেলেই ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১১ মে ২০২২  

অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশনে সরকার নির্ধারিত ফি’র চেয়ে অতিরিক্ত আদায় করলেই ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার সাভারের আশুলিয়ায় ব্র্যাক সিডিএম সেন্টারে সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের (এসইডিপি) রিভিউ সংক্রান্ত কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশনে অতিরিক্ত ফি আদায়ের বিষয়ে প্রশ্ন করা হলে শিক্ষামন্ত্রী বলেন, সরকার নির্ধারিত যে ফি রয়েছে সেই ফি-এর বাইরে কেউ যদি অতিরিক্ত অর্থ আদায় করে, সুনির্দিষ্টভাবে তথ্য-প্রমাণসহ আমাদের কাছে কেউ যদি অভিযোগ করে তাহলে আমরা সেসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

তিনি বলেন, অনলাইনে পড়াশোনার ক্ষেত্রে আমাদের সব শিক্ষার্থী শেখার সুযোগ পায়নি। আবার যারা সুযোগ পেয়েছে, তাদেরও কিছু ঘাটতি রয়েই গেছে। সে ঘাটতি পূরণে আমরা কাজ করে যাচ্ছি। একইসঙ্গে সর্বস্তরে শিক্ষার মান অর্জনের জন্য কাজ করছি।

তিনি আরও বলেন, আমাদের যতগুলো সংস্থা আছে, সবগুলোকে সঙ্গে নিয়ে কাজ করে যাচ্ছি। আমরা চাই, আমাদের শিক্ষার্থীরা বিশ্ব মানের শিক্ষায় শিক্ষিত হোক। বিশ্ব নাগরিক হয়ে উঠুক।

এসময় শিক্ষা মন্ত্রণালয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।