• শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৮ সফর ১৪৪৩

পিরোজপুর সংবাদ

সাড়া ফেলেছে ‘মায়ের ডাক’

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৭ জুলাই ২০২১  

ঈদুল আজহায় মুক্তি পেয়েছে মাবরুর রশিদ বান্নাহর পরিচালনায় বিশেষ নাটক ‘মায়ের ডাক’। পারিবারিক প্রেক্ষাপটে নিয়ে লেখা আকবর হায়দার মুন্নার গল্পে নির্মিত হয়েছে নাটকটি।

ঈদে প্রকাশ হওয়া শতাধিক নাটকের মধ্যে দর্শক মহলে সাড়া ফেলেছে নাটকটি। ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে প্রকাশিত নাটকটির ভিউ এরই মধ্যে মিলিয়ন (১০ লাখ) ছাড়িয়ে গেছে।

বর্তমানে ট্রেডিংয়ে ১৬ নম্বরে অবস্থান করছে ‘মায়ের ডাক’। নেট দুনিয়ায় নাটকটির ভূয়সী প্রশংসা করেছেন অনেকে। আবেগে আপ্লুত হয়েছেন অসংখ্য দর্শক। বাংলা নাটকে সংশ্লিষ্ট বিভিন্ন গ্রুপের আলোচনায় থেকে তারই প্রমাণ পাওয়া যায়।

নাটকের গল্পে দেখানো হয়েছে, বিভিন্ন কারণে তিন ভাইয়ের মধ্যে ঝগড়া। সেই কারণে মায়ের শেষ বয়সে তিন সন্তানের সঙ্গে দূরত্ব। মাকে ফেলে বিদেশ পাড়ি জমায় ছেলেরা।

নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন কিংবদন্তী অভিনেত্রী দিলারা জামান। তিন ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন তাহসান খান, তৌসিফ মাহবুব, জোভান। তাদের সঙ্গে ছিলেন মম, তাসনিয়া ফারিণ এবং কেয়া পায়েল। আরেক চরিত্রে দেখা গেছে শাহেদ আলীকে।

প্রশংসা পেয়ে আপ্লুত নাটকটির নির্মাতা মাবরুর রশিদ বান্নাহ। তিনি বলেন, ‘মানুষের প্রশংসায় আনন্দে আমার কয়েকবার চোখ ভিজে গেছে। অনেকে আমাকে জানাচ্ছে, ভুল বোঝাবুঝির জন্য মাকে গিয়ে সরি বলছেন। বিশেষ করে প্রবাসীরা এ নাটক দেখে মায়ের কাছে যেতে চাইছেন।’

তিনি আরও বলেন, ‘আরেকটি সুখের অভিজ্ঞতা পরিবার নিয়ে সবাই কাজটি দেখছেন। একে অন্যকে দেখতে সাজেস্ট করছেন। নাটকটি দেখার পর মানুষ স্বেচ্ছায় শেয়ার করছেন। আবেগ মিশ্রিত কথায় ক্যাপশন লিখছেন। ২৩ ঘণ্টায় মিলিয়ন ভিউজ অতিক্রম করেছে। এই আনন্দের চেয়ে বড় হাজার হাজার ইমোশনাল মন্তব্য আমাকে ছুঁয়ে যাচ্ছে।’

ছোটপর্দার আলোচিত নির্মাতা মাবরুর রশিদ বান্নাহ। এবারের ঈদে নির্মাণ করেছেন ১০টি নাটক। তার মধ্যে ‘সুইপারম্যান’, ‘দ্য টিচার’, ‘মায়ের ডাক’, ‘হোম পলিটিক্স’ অন্যতম।