• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

৩০০ মিলিয়ন দিলেও ‘ক্যাপ্টেন জ্যাক স্প্যারো’ হবেন না জনি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩০ জুন ২০২২  

ডিজনির সঙ্গে আবারও কাজ করার খবরটিকে গুজব বললেন জনি ডেপ। আর তাকে ক্যাপ্টেন জ্যাক স্প্যারোরূপে দেখা যাবে না বলেও জানান তিনি। জনি ডেপ আলোচনা যেন থামছেই না। স্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা থেকে শুরু করে সেই মামলায় জয়–পুরোটা সময় জনি ছিলেন সবার আলোচনার কেন্দ্রবিন্দুতে।

সম্প্রতি জনি নতুন আলোচনার জন্ম দিয়েছেন তার বহুল জনপ্রিয় সিনেমা ফ্র্যাঞ্চাইজি ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এ আর অভিনয় না করার ঘোষণায়। কিছুদিন আগে এমন খবর সামনে আসে যে জনি ডেপ আবারও ফিরছেন ক্যাপ্টেন জ্যাক স্প্যারো হয়ে। তবে এই সবকিছুই অস্বীকার করেছেন জনি।

সবকিছু অস্বীকার করে জনি এক বিবৃতিতে মিথ্যা গুজব বন্ধ করার আহ্বান জানান। তা ছাড়া এ সিনেমায় অভিনয় করা নিয়ে আগের দেয়া এক সাক্ষাৎকারে জনি জানিয়েছিলেন, ‘যদি ডিজনি ৩০০ মিলিয়ন মার্কিন ডলার এবং এক মিলিয়ন আলপাকাস নিয়ে আসে, তবেও এই পৃথিবীতে কিছুই আমাকে ফিরে যেতে এবং ডিজনির সঙ্গে পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান ছবিতে কাজ করাতে পারবে না।’

জনি আরও বলেছিলেন, তার সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে তার মানহানির বিচারের সময় তিনি ডিজনির দ্বারা বিশ্বাসঘাতকতা অনুভব করেছিলেন এবং সে সময় কোম্পানি তাকে এড়িয়ে গেছে বলেও মনে করেন জনি। জনি আরও যুক্ত করেন, ২০১৭ সালে হার্ডের সঙ্গে তার প্রকাশ্য বিবাহবিচ্ছেদের যুদ্ধের পর ডিজনি তার সঙ্গে দূরত্ব বজায় রাখে ঠিকই কিন্তু ডিজনি তার রাইডগুলোতে সে সময় জনির ছবি ব্যবহার করা হয় এবং তার বৈশিষ্ট্যযুক্ত পণ্যও বিক্রি অব্যাহত রাখা হয়।

অভিনেতা পূর্ববর্তী অন্য একটি সাক্ষাৎকারে বলেছিলেন: ‘যদি সবাই ক্যাপ্টেন জ্যাক স্প্যারো দ্বারা প্রভাবিত হয়, তবে এটি করার জন্য আমার কোনো সংস্থার প্রয়োজন নেই। আমি নিজে এটি করতে পারি এবং কেউ এটি কেড়ে নিতে পারে না। তাই এটি ক্যাপ্টেন জ্যাক স্প্যারোর সবচেয়ে বড় আনন্দ।’

প্রসঙ্গত জনি ডেপ ২০০৩ এবং ২০১৭-এর মধ্যে পাঁচটি পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান মুভিতে ক্যাপ্টেন জ্যাক স্প্যারো চরিত্রে অভিনয় করেছিলেন। কেইরা নাইটলি এবং অরল্যান্ডো ব্লুম অভিনীত মূল চলচ্চিত্র দ্য কার্স অব দ্য ব্ল্যাক পার্ল, ডিজনি থিম পার্ক রাইড এই মুভি দ্বারা অনুপ্রাণিত হয়েছিল।