• মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১ ১৪৩১

  • || ০৮ মুহররম ১৪৪৬

পিরোজপুর সংবাদ

আজ বাংলাদেশে মুক্তি পাচ্ছে শাহরুখের ‘জওয়ান’

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২৩  

কথা ছিল, ভারতের সঙ্গে একই দিনে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে শাহরুখ খান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘জওয়ান’। সে হিসেবে ছবিটি  আজ বৃহস্পতিবার মুক্তি পাওয়ার কথা। কিন্তু ছবিটির বাংলাদেশে মুক্তি ঘিরে তৈরি হয়েছে অনিশ্চয়তা। কেননা, বুধবার রাত সাড়ে ৯টা পর্যন্ত সিনেমাটির সেন্সর প্রদর্শনী হয়নি।

সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান সাইফুল্লাহ গণমাধ্যমকে বলেন, ‘এটি এখনো প্রক্রিয়ার মধ্যে রয়েছে। তাই কবে মুক্তি পাচ্ছে বলা যাচ্ছে না। প্রক্রিয়া শেষ হবার পর সেন্সর প্রদর্শনী করব।’

প্রক্রিয়া কবে শেষ হবে—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমাদের অফিস ৭ দিনই। তাই বিষয়টি নিশ্চিত করে বলা যাবে না।’

যেহেতু বুধবারে সেন্সর প্রদর্শনী হয়নি। সেহেতু সিনেমাটির বৃহস্পতিবারেই সেন্সর প্রদর্শনী করে একই দিনে মুক্তি দেওয়া সম্ভব নয়। আর যদি সেটা সম্ভব হয় তাহলে বলতে হবে সেটা বিশেষ ও ব্যতিক্রম। যা প্রায় অসম্ভব, এমনটাই মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট একজন।

এদিকে সেন্সর বোর্ডের সদস্য অরুণা বিশ্বাস বলেন, “প্রতিটি সিনেমার সেন্সর প্রদর্শনীর জন্য আমরা চিঠি পাই। ‘জওয়ান’ সিনেমার সেন্সর প্রদর্শনীর কোনো চিঠি পাইনি।”

অন্যদিকে, সিনেমাটি বাংলাদেশে আমদানির সঙ্গে যুক্ত অনন্য মামুন এক ফেসবুক পোস্টে জানিয়েছেন, আগামীকাল বৃহস্পতিবার ভারতের সঙ্গে একই দিনে বাংলাদেশে মুক্তি পাবে ‘জওয়ান’। বুধবার (৬ সেপ্টেম্বর) রাত পৌনে এগারোটার দিকে এক ফেসবুক স্ট্যাটাসে তিনি লেখেন, “আগামীকাল (বৃহস্পতিবার) ১২টায় ‘জওয়ান’র সেন্সর, সন্ধ্যায় ৬টায় হবে প্রথম পাবলিক শো।”


এখন দেখার বিষয় আসলেই আগামীকাল ভারতের সঙ্গে একই দিনে ছবিটি মুক্তি পায় কি না! এমনটি ঘটলে অনন্য এক নজির গড়বে বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ সিনেমাটি।

প্রসঙ্গত, ‘জওয়ান’ ছবিতে শাহরুখ খানের বিপরীতে দেখা যাবে দক্ষিণী লেডি সুপারস্টার নয়নতারাকে। অতিথি চরিত্রে থাকবেন দীপিকা পাড়ুকোন। এছাড়া অন্যান্য চরিত্রে আরও আছেন বিজয় সেতুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি, সুনীল গ্রোভার, ঋদ্ধি ডোগরা, যোগি বাবু প্রমুখ। অ্যাটলি কুমারের পরিচালনায় ছবিটি প্রযোজনা করছে রেড চিলিস এন্টারটেইনমেন্ট। ছবিটি হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পাবে।