• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৪ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতিসংঘ মানবাধিকার প্রধান বঙ্গবন্ধুকে হত্যার পর আ. লীগের নেতারা কী করেছিলেন: প্রধানমন্ত্রী সুশীল বাবু মইনুল খুনিদের নিয়ে দল গঠন করে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আজ মানবাধিকারের কথা বলে: প্রধানমন্ত্রী ভারত পারলে আমরাও রাশিয়া থেকে তেল কিনতে পারবো: প্রধানমন্ত্রী চকবাজারে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ‘ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছি’ খবরদার আন্দোলনকারীদের ডিস্টার্ব করবেন না: প্রধানমন্ত্রী জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল

গোঁফ রেখে নন্দিত ও নিন্দিত যে নারী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২  

পৃথিবীতে বিচিত্র রুচি আর অভ্যাসের মানুষের অভাব নেই। এমনই এক অদ্ভুত রুচির মানুষের সন্ধান পাওয়া গেছে। তিনি গোঁফ রেখে একই সঙ্গে হয়েছেন নন্দিত ও নিন্দিত। তার নাম শাইজা।

সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে জানানো হয়, কেরালার কন্নুর জেলার ৩৫ বছর বয়সী এ নারী পরম যত্নে বড় করছেন গোঁফ।

শাইজা নিয়মিত তার ভ্রু প্লাক করেন, তবে গোঁফ ছাঁটার প্রয়োজনীয়তা বোধ করেন না তিনি। হোয়াটসঅ্যাপে ছবির নিচে ক্যাপশনে তিনি লিখেন, আমি আমার গোঁফকে ভালোবাসি।

ফেসবুকে ছবি দেখে কিংবা সরাসরি সাক্ষাৎ হলে অনেকেই শাইজাকে জিজ্ঞাসা করেন, কেন গোঁফ রাখছেন তিনি। এ নিয়ে তিনি বলেন, সর্বোপরি যা বলি, তা হলো আমি এটা পছন্দ করি। অনেক বেশি।

শাইজা জানান, প্রায় পাঁচ বছর আগে তার মুখে গোঁফ দৃশ্যমান হয়। এতে আনন্দিত হয়ে ঠোঁটের ওপর কেশগুচ্ছ রেখে দেয়ার সিদ্ধান্ত নেন তিনি।

কেরালার এ নারী বলেন, এ পর্যায়ে এসে এটা (গোঁফ) ছাড়া থাকার কথা ভাবতেই পারি না। করোনাভাইরাস মহামারি শুরু হলে সবসময় মাস্ক পরে থাকাটা ভালো লাগত না। কারণ এতে আমার মুখ ঢাকা থাকত।

অনেকেই গোঁফ ছেঁটে ফেলার পরামর্শ দিয়েছেন শাইজাকে, তবে তিনি সে উপদেশ অগ্রাহ্য করেছেন। শাইজা বলেন, এটার (গোঁফ) কারণে আমাকে সুন্দর দেখাচ্ছে না কিংবা আমার এটা থাকা উচিত নয়, এমনটি কখনও মনে হয়নি।