• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী

পুলিশে চাকরি পেল ৫ বছরের ছেলে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩  

বাবা পুলিশে চাকরি করতেন। কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় তিনি নিহত হন। এ ঘটনার পর তার পাঁচ বছর বয়সী ছেলেকে শিশু কনস্টেবল পদে নিয়োগ দিয়েছে পুলিশ। ঘটনাটি ঘটেছে ভারতের ছত্তিশগড়ে।
শুক্রবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, ভারতের ছত্তিশগড়ের একটি থানায় কর্মরত ছিলেন রাজকুমার রাজওয়াদে। তিনি সড়ক দুর্ঘটনায় নিহত হন। তার স্ত্রী ও পাঁচ বছরের বয়সের ছেলে রয়েছে। রাজকুমারই ছিলেন পরিবারের একমাত্র উপার্জনকারী। রাজকুমারের মৃত্যুতে অসহায় হয়ে পড়ে তার পরিবার।

এজন্য রাজকুমারের ছেলে নমন রাজওয়াদেকে শিশু কনস্টেবল পদে নিয়োগ দিয়েছে প্রশাসন। প্রাক-প্রাথমিক স্তরের শিক্ষার্থী নমন। তাকে ছত্তিশগড়ের সরগুজা এলাকায় নিযুক্ত করা হয়েছে।

এ বিষয়ে পুলিশ সুপার ভাবনা গুপ্তা জানান, পুলিশ হেডকোয়ার্টার এবং প্রশাসনের সমস্ত নিয়ম মেনেই নমনকে শিশু কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হয়েছে।

পুলিশ হেডকোয়ার্টারের নিয়ম অনুযায়ী, কোনো পুলিশ সদস্যের কর্তব্যরত অবস্থায় মৃত্যু হলে তার পরিবারের ১৮ বছরের কম বয়সী কোনো সদস্যকে শিশু কনস্টেবল পদে নিয়োগ দেওয়া যায়। একইসঙ্গে শিশুটির বয়স ১৮ বছর হলে তাকে পূর্ণকালীন সময়ের জন্য কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হবে বলে।