• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

স্পেনের ছিটমহলে অনুপ্রবেশের চেষ্টা, ১৮ অভিবাসী নিহত

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৫ জুন ২০২২  

উত্তর আফ্রিকায় স্পেনের ছিটমহল মেলিলায় অনুপ্রবেশের সময় ১৮ অভিবাসী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো অনেকেই। প্রতিবেশি মরক্কোর কর্মকর্তারা জানিয়েছেন, বড় একটি ভিড় সেখানে প্রবেশের চেষ্টা করলে এসব হতাহতের ঘটনা ঘটে।

সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে জানা গেছে, নিহতদের বেশ কয়েক জন সীমান্ত বেড়ার ওপর থেকে পড়ে মারা গেছেন। শুক্রবার সকালে সংঘর্ষের পর বেশ কয়েক জন নিরাপত্তা কর্মকর্তা ও অভিবাসীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মার্চে স্পেন ও মরক্কো কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপন করার পর এবারই প্রথমবারের মতো অভিবাসীদের বড় ভিড় অনুপ্রবেশের চেষ্টা চালিয়েছে। স্পেন পশ্চিম সাহারার বিতর্কিত অঞ্চলের জন্য মরক্কোর স্বায়ত্তশাসন পরিকল্পনাকে সমর্থন করার পরে সম্পর্ক নরম হতে শুরু করে।

স্পেনের কর্মকর্তারা বলছেন, বেড়া কেটে কয়েকশ’ অভিবাসী ছিটমহলে অনুপ্রবেশের চেষ্টা করে। এদের বেশিরভাগকেই ঠেলে ফেরত পাঠানো হয় কিন্তু একশ’র বেশি প্রবেশ করতে সক্ষম হয়। তারা অভ্যর্থনা কেন্দ্রে প্রক্রিয়াধীন রয়েছেন।মেলিলা এবং আরেক স্প্যানিশ ছিটমহল সেউতা গত কয়েক বছরে সাব-সাহারান অভিবাসীদের ইউরোপ প্রবেশের চেষ্টার মূল আকর্ষণ হয়ে উঠেছে।