• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন

আরো ১২ জিম্মিকে মুক্তি দিল হামাস

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩  

গাজায় চলমান যুদ্ধবিরতির পঞ্চম দিনে চুক্তির অংশ হিসেবে আরো ১২ জিম্মিকে মুক্তি দিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস।
স্থানীয় সময় মঙ্গলবার রাতে রেডক্রসের মাধ্যমে ইসরায়েলি কর্তৃপক্ষের কাছে তাদের হস্তান্তর করা হয়েছে। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী-আইডিএফের বরাতে এই তথ্য নিশ্চিত করেছে সংবাদমাধ্যম বিবিসি।

এক বিবৃতিতে আইডিএফ জানিয়েছে, রেডক্রসের প্রতিনিধিরা ১২জিম্মিকে মিশরে স্থানান্তর করেছে। মুক্তিপ্রাপ্ত জিম্মিদের গাড়ি বহর বর্তমানে মিশর দিয়ে কেরাম শালোমে মিটিং পয়েন্টে যাচ্ছে। নিরাপত্তা প্রতিনিধিরা মিটিং পয়েন্টে মুক্তিপ্রাপ্ত জিম্মিদের পরিচয় যাচাই করবেন। জিম্মিদের পরিবারকে আইডিএফ প্রতিনিধিরা সর্বশেষ তথ্য দিয়ে আপডেট করছেন।

আইডিএফের বিবৃতির কিছুক্ষণ পর ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয় আরো একটি বিবৃতি প্রকাশ করেছে। এতে বলা হয়, হামাসের হাতে জিম্মি আর ১২ জন এখন ইসরায়েলে ফিরে এসেছে।

বিবৃতিতে আরো বলা হয়, মুক্তিপ্রাপ্ত জিম্মিদের মধ্যে ১০ জন ইসরায়েলি এবং দুজন থাই নাগরিক। ইসরায়েলি প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিবৃতিতে মুক্তিপ্রাপ্তদের নামও উল্লেখ করা হয়েছে।

গাজা যুদ্ধবিরতির মধ্যস্থতাকারী কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেছেন, মুক্তি পাওয়া ইসরায়েলি জিম্মিদের মধ্যে নয়জন নারী ও একজন নাবালক রয়েছে।

এদিকে, যুদ্ধবিরতি চুক্তি অনুযায়ী মঙ্গলবার রাতে ইসরায়েলের কারাগার থেকে ৩০ ফিলিস্তিনি বন্দিকে মুক্তি দেয়া হয়। তাদের মধ্যে ১৫ জন নারী ও ১৫ শিশু।

উল্লেখ্য, গত শুক্রবার থেকে শুরু হওয়া যুদ্ধবিরতিতে পঞ্চম দফায় মোট ৮১ জিম্মিকে মুক্তি দিল হামাস। অন্যদিকে, আজ রাতে মুক্তি পাওয়া ৩০ জনসহ পাঁচ দিনে ১৮০ ফিলিস্তিনির মুক্তি মিলেছে ইসরায়েলি কারাগার থেকে।