• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

যে কৌশলে বসার ঘর সাজালে সহজেই নজর কাড়বে অতিথিদের

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৩ মে ২০২২  

নিজের বাড়ি, নিজের ঘর নিয়ে প্রতিটি মানুষের মনেই থাকে অনেক স্বপ্ন। সেই ঘর ও বাড়িকে নিজের মতো করে সাজিয়ে নেয়াই হলো মূল লক্ষ্য। এক্ষেত্রে মানুষের মনে বাড়ি বা ঘর সাজানোর সময় এই বিষয়টা ঘোরে যে, এখানে আসা মানুষগুলোর সামনে নিজের ও ঘরের মান কীভাবে বাড়ানো যায়।

নিজের ঘরটি অন্যদের কাছে আকর্ষণীয় করার জন্য প্রতিটি মানুষ খুবই চেষ্টা করেন। কিন্তু তারপরও অনেক ক্ষেত্রেই কোথাও একটা ফাঁক থেকে যায়। যেহেতু বাইরের কোনো মেহমান বাড়িতে এলে প্রথমে তাদের বসার ঘরেই বসতে দেওয়া হয়, তাই এই জায়গাটিকে সুন্দরভাবে সাজিয়ে নিতে পারেন। তাহলে অতিথিদের মনের উপর ছাপ ফেলবে আপনার পছন্দ।

চলুন জেনে নেয়া যাক ঠিক কীভাবে আপনি বসার ঘরকে ঠিকমতো গড়ে তুলতে পারবেন- 

কম জায়গার জিনিস কিনুন

বেশিরভাগ মানুষই ভাবেন, ঘরের মধ্যে গুচ্ছের জিনিস থাকাটাই বোধহয় জায়গাটিকে আকর্ষণীয় করে তোলে। যদিও বিষয়টি কিন্তু একেবারেই তা নয়। বরং বসার ঘরে জিনিস পত্র যতটা কম থাকবে তত ভালো। চেষ্টা করুন প্রয়োজনের জিনিস বাদে বেকার জিনিসগুলোকে বের করে দেওয়ার।

 

পরিপাটি বসার ঘর।

পরিপাটি বসার ঘর।

আধুনিকতা ভরে দিন

চারদিকে মানুষ হয়ে উঠেছেন আধুনিক। এবার এই পরিস্থিতিতে আপনারও অবশ্যই আধুনিক হয়ে যাওয়া উচিত। সেক্ষেত্রে গতানুগতিক চিন্তার বাইরে চলে যান। এখন অনেক ক্ষেত্রেই মানুষ বসার ঘরে টেবিল চেয়ার রাখেন না। সেক্ষেত্রে টেবিল, চেয়ারের বদলে পেতে দিতে পারেন কার্পেট। সেই কার্পেটের উপরই বসতে দিন। নতুন একটা ফ্যাশনের সঙ্গী হবেন। এছাড়া চাইলে বেতের ছোট ছোট চেয়ারও ব্যবহার করতে পারেন।

দেয়ালের রং হোক নিজের মতো

ঘরের রং কিন্তু আপনার সম্পর্কে অনেক কথাই বলে যায়। এবার এই বিষয়টি আপনার মাথায় রাখতে হবে। এক্ষেত্রে নিজের পছন্দের মতো রং বেছে নিন। এছাড়া এখন অনেক ওয়ালপেপার বেরিয়েছে। সেই ওয়ালপেপার দিয়েও নিজের ঘর সাজিয়ে তুলতে পারেন।

ঘরের দেয়াল

এই ঘরের দেয়ালকে অবশ্যই দারুণভাবে ব্যবহার করতে হবে। এক্ষেত্রে দেয়াল আলমারি বানিয়ে নিতে পারে। তার ভেতর রাখতে পারেন শোপিস। এছাড়া দেয়ালে ঝুলিয়ে দিতে পারেন নানা হ্যাংগিং আর্ট। সেই আর্ট খুব সহজেই আপনার ঘরের রূপ বদলে দেবে।

ব্যাস, এবার আর চিন্তা নেই। এই কয়েকটি উপায়েই নিজের বসার ঘর করে ফেলুন একেবারে অনন্য।