• শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা

দুর্গাপূজার আগে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ঘরেই যা করবেন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২  

দুর্গাপূজার বাকি আর মাত্র ৩দিন। এই শারদীয় দুর্গা উৎসবের জন্য বছরব্যাপী হিন্দু ধর্মাবলম্বীরা অপেক্ষায় থাকেন। দুর্গাপূজার অন্তত একমাস আগ থেকেই কেনাকাটা শুরু হয়ে যায়। পূজার দিনগুলোতে কোন দিন কী পরবেন তা নিয়ে ছোট-বড় সবার মনেই জল্পনা কল্পনা থাকে। তবে শুধু সাজ পোশাক সুন্দর হলেই কি হবে! এর সঙ্গে পূজার আগে ত্বকের যত্ন নেওয়াটাও জরুরি। এই ৩ দিনেই ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ঘরোয়া কয়েকটি উপায় অনুসরণ করুন-

গোলাপ জলে মুখ পরিষ্কার

অ্যান্টি অক্সিডেন্ট সমৃদ্ধ গোলাপ জল ত্বকের গভীর থেকে পরিষ্কার করে ও ত্বকের আর্দ্রতা বাড়ায়। একটি কটন প্যডে গোলাপ জল নিয়ে পুরো মুখ ভালো করে মুছে ফেলুন। কিছুক্ষণ পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেললেই দেখবেন ত্বক অনেকটাই চকচক করছে।

চিনি ও লেবুর স্ক্রাব

ত্বকের মৃত কোষও ময়লা দূর করতে স্ক্রাবের বিকল্প নেই। তবে বাজারের কোনো স্ক্রাব নয়, ঘরেই লেবুর রস ও চিনি দিয়ে তৈরি করে নিতে পারেন স্ক্রাব। মুখে, গলায়, ঘাড়ে লাগিয়ে হালকাভাবে ঘষে নিন। চিনির দানা মুখে মিলিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

বেসন, হলুদ ও দুধের ‘গোল্ডেন ফেসপ্যাক’

এই ফেসপ্যাক তৈরি করতে ২ টেবিল চামচ বেসনের সঙ্গে, আধা চা চামচ হলুদ ও পরিমাণমতো দুধ দিয়ে ঘন করে একটি মিশ্রণ তৈরি করুন। মুখে লাগিয়ে ১০-১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

ত্বকের শুষ্কভাব দূর করতে ‘কলা-দুধের ফেসপ্যাক’

ত্বক যদি খুব শুষ্ক হয় তাহলে ত্বকের আর্দ্রতা ধরে রাখতে ব্যবহার করুন পাকা কলা ও দুধের ফেসপ্যাক। যাদের ত্বক বেশি শুষ্ক তারা নিয়মিত এই ফেসপ্যাক ব্যবহার করুন।