• সোমবার ২২ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৭ ১৪৩১

  • || ১৪ মুহররম ১৪৪৬

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

মঠবাড়িয়ায় অবৈধভাবে গ্যাস সিলিন্ডার বিক্রি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২৪  

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় যাথযথ কর্তৃপক্ষের অনুমোতি না নিয়ে গ্যাস সিলিন্ডার বিক্রি এবং পৌর শহরের ফুটপাত দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন। সোমবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা পৌরশহরে অবৈধ সিলিন্ডার ব্যবসা বন্ধ করতে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় ফুটপাত দখল করে গ্যাস সিলিন্ডর (গ্যাস বোতল) রাখার দায়ে ৩ টি ব্যাবসা প্রতিষ্ঠান মালিক কে সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করেন।

তারা হলেন- দক্ষিণ মিঠাখালীর গ্রামের বাসিন্দা সোলায়মান হাওলাদারকে ১ হাজার টাকা, পৌরসভার ৬ নং ওয়ার্ডের বাসিন্দা শাহ আলমকে ১ হাজার ৫‘শ এবং টিকিকাটা ইউনিয়নের বাসিন্দা নাঈম পঞ্চায়েতকে ২ হাজার টাকা।

এছাড়া পরিবেশের জন্য ক্ষতিকর চারটি অবৈধ ইটের পাঁজার (ভাটা) মালিককে ৪ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবদুল কাইয়ূম এর উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকায় এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এসময় মঠবাড়ীয়া থানা পুলিশ ও ফায়ার সার্ভিস স্টেশনের সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন। ইট পোড়ানোর জন্য বিপুল পরিমানের কাঠ স্তুপ করেন। বিগত দিন গুলোতে সরকারী নির্দেশ উপেক্ষা করে প্রশাসনের চোঁখ ফাকি দিয়ে কাঠ পুড়িয়ে ইটের ভাটা করে আসছিলেন। এতে স্থানীয় পরিবেশ মারাত্মক হুমকির মুখে পরে।অভিযুক্ত ইট ভাটার মালিকরা হলেন- উপজেলার জানখালী গ্রামের ধীরেন্দ্রনাথ এর ছেলে দিপক রায় ও সৈয়দ আলীর ছেলে সরোয়ার হোসেন, কাটাখাল গ্রামের রুহুল আমীনের ছেলে মো. রুবেল ও পশ্চিম মিঠাখালী গ্রামের শামসুল হকের ছেলে আবুল কালাম।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবদুল কাইয়ূম বলেন, যথাযথ কর্তৃপক্ষের লাইসেন্স গ্রহণ না করে গ্যাস সিলিন্ডার বিক্রি করা এবং অবৈধভাবে ফুটপাত দখল করার অপরাধে বাংলাদেশ গ্যাস আইন, ২০১০ এবং স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ অনুযায়ী পৃথক ৩ টি ব্যাবসা প্রতিষ্ঠান মালিক কে সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে প্রশাসনের চোঁখ ফাকি দিয়ে প্রভাব দেখিয়ে ইটের পাঁজার প্রস্তুত করায় রোববার বিকেলে ৪ টি ইটভাটায় অভিযান চালিয়ে ফায়ার সার্ভিস কর্মিদের দ্বারা অবৈধ ইটের পাজা গুড়িয়ে দেওয়া হয়েছে। পরিবেশের জন্য ক্ষতিকরার জন্য তাদের ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরও বলেন, এ অভিযান অব্যহত থাকবে।