• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

মঠবাড়িয়ায় অবৈধ করাত কল স্থাপণ করায় ভ্রাম্যমান আদালতের জরিমানা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৭ মার্চ ২০২৪  

মঠবাড়িয়া প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়ায় অবৈধ ২ টি ইট ভাটা একটি করাত কল (স‘মিল) ও নিষিদ্ধ পলিথিন মজুদ করায় এক ব্যবসায়ীর গুদামঘরে অভিযান চালিয়েছে মঠবাড়িয়া উপজেলা প্রশাসন। পৃথক-পৃথক এসকল অভিযানে ৮০ হাজার টাকা জরিমানা করেন ভ্রম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল কাইয়ূম।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নির্বাহী ম্যাজিস্ট্রে ৬ মার্চ বুধবার সকালে থেকে দুপুর পর্যন্ত উপজেলার মিরুখালী ও দাউদখালী অভিযান চালিয়ে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইন ২০১৩ লঙ্ঘন করে অবৈধ ভাবে ইট পোড়ানোর জন্য পাজা প্রস্তুত করায় দাউদখালী ইউনিয়নের খায়ের ঘটিচড়া গ্রামের ফজলুল হক সরদার ছেলে পান্না সরদারকে ৩০ হাজার টাকা এবং মিরুখালী ইউনিয়নের ওয়াহেদাবাদ গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে হানিফকে ৩০ হাজার টাকা জারিমানা করা হয়। একই সাথে অবৈধ ইটের পাজা বন্ধ করে দেয়া হয়।

এছাড়া দাউদখালী ইউনিয়নের চালিতা বুনিয়া গ্রামের হাসেন আলী খায়ের ছেলে হানিফা লাইসেন্স বিহীন করাত কল (স‘মিল) পরিচালনা করায় তাকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে আসন্ন রমজান মাস কেন্দ্রিক নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য তদারকির অংশ হিসেবে মঙ্গলবার বিকেলে পৌর শহওে অভিযান পরিচালনা করা হয়। এসময় মূল্য তালিকা না থাকায় দুটি দোকান মালিককে সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অবধৈ পরিথিন মজুদের দায়ে পরিবেশ সংরক্ষণ আইনে এক জনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একইসাথে নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিট্রেট উপজেলা নির্বাহী অফিসার আবদুল কাইয়ূম বলেন, পরিবেশ দূষনকারী ও অবৈধ ইট ভাটা বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। একই সাথে লাইসেন্স না থাকায় একটি করাত কল মালিতকে জরিমানা করা হয়েছে। এছাড়া আসন্ন রমজান মাস কেন্দ্রিক নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য তদারকির অংশ হিসেবে বাজার মনিটরিং করা হচ্ছে। তিনি গণমাধ্যমকে আরও জানান, জনস্বার্থে পরিচালিত মোবাইল কোর্ট আগামীতেও চলমান থাকবে।