• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কাউখালীতে দোকান খোলা রাখায় দুই ব্যবসায়ীর অর্থদন্ড

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

পিরোজপুরের কাউখালীতে চলমান করোনা সংক্রমন মোকাবেলায় বিধি না মেনে দোকান খুলে জনসমাগম সৃষ্টি করায় দুই ব্যবসায়িকে অর্থদন্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার সাপ্তাহিক হাটের দিনে শহরের দক্ষিণ বন্দরের দুই বেকারি ব্যবসায়ি মিজানুর রহমান ও বাহারুল খন্দকারকে তিন হাজার টাকা অর্থদন্ডাদেশ দেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট।
উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে, গতকাল শুক্রবার কাউখালী সদরের সাপ্তাহিক হাটের দিনে উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা ও থানার অফিসার ইনচার্জ করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে হাট পরিদর্শন কালে শহরের দুই বেকারি মালিকের দোকান খোলা পান। এসময় ওই দুই দোকানী লোক সমাগম ঘটিয়ে বেচা কেনা করছিলেন। এসময় পুলিশ ওই দুই দোকানীকে আটক করে । পরে তাদের ভ্রাম্যমান আদালতে অর্থদন্ডাদেশ দেয়া হয়।
বার বার সতর্ক করা সত্বেও দোকান খোলা রেখে লোকজনকে ভীড় করে দ্রব্য মূল্য বিক্রি করার অপরাধে দক্ষিন বাজারে দুই বেকারী ব্যবসায়ীকে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা মোতাবেক মোবাইল কোর্টের মাধ্যমে তিন হাজার টাকা জরিমানা করেন।
 
উপজেলা নির্বাাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা বিষয়টি নিশ্চিত করে জানান, করোনা ভাইরাস সংক্রমনে সচেতনতামূলক প্রচার প্রচারণা অব্যাহত রয়েছে। গণজমায়েত ও বিভিন্ন স্থানে আড্ডা, রাস্তায় একের অধিক লোক হাটাচলা না করার জনসাধারণকে অনুরোধ করা হচ্ছে । এছাড়া উপজেলা সদরসহ প্রত্যন্ত এলাকায় করোনা প্রতিরোধে সচেতনতামূলক মাইকিং অব্যাহত রাখা হয়েছে।