• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

‘দুর্যোগে উপকূলীয় অঞ্চল বাঁচাতে ব্যবস্থা নেয়নি বিএনপি’

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৮ জুন ২০২০  

ক্ষমতায় থাকা সময়েও বিএনপি দুর্যোগে উপকূলীয় অঞ্চল বাঁচাতে কোনো ব্যবস্থা নেয়নি বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, ১৯৯১ সালের ২৯ এপ্রিল ঘূর্ণিঝড়ে ১ লাখ ৩৯ হাজার মানুষ প্রাণ হারালেও সে সময়ের বিএনপি সরকার উপকূলীয় অঞ্চলের মানুষদের প্রাণ বাঁচানোর জন্য পূর্ববর্তী কোনো ব্যবস্থা নেয়নি। দুর্যোগ পরবর্তী সময়ও তাদের প্রয়োজন অনুযায়ী ত্রাণ ও গৃহনির্মাণ সামগ্রী না দিয়ে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে।

রোববার পিরোজপুরের নাজিরপুর উপজেলা পরিষদে বুলবুলে ক্ষতিগ্রস্ত ১৩৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে ২০০ বান্ডিল ঢেউটিন ও ৬ লাখ টাকা বিতরণ অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে এ মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, এ দেশের সব সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীর পাশে রয়েছেন। মহামারি করোনা, প্রাকৃতিক দুর্যোগ বুলবুল, আম্ফানসহ সব দুর্যোগময় মুহূর্তে তিনি সব ধরনের সহায়তা দিয়ে প্রমাণ করেছেন তার কোনো বিকল্প নেই।

তিনি বলেন, দেশে করোনা সংক্রমণ শুরু হলে সরকার দেড় কোটিরও বেশি পরিবারের ৬ কোটি মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছে। মানবিক এ সহায়তা এখনো চলমান। এছাড়া শিশুদের জন্য পর্যাপ্ত পরিমাণ শিশু খাদ্যেরও ব্যবস্থা করেছে সরকার।

নির্বাচনী ইশতেহারে কথা উল্লেখ করে শ ম রেজাউল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিকে ঐক্যবদ্ধ করে মুক্তিযুদ্ধের মাধ্যমে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। তারই কন্যা আজ ক্ষুধা, দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে নিরলস পরিশ্রম চালিয়ে যাচ্ছেন। ২০০৮ সালে জননেত্রী শেখ হাসিনা তার নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার যে কথা বলেছিলেন, আজ তার সে স্বপ্ন বাস্তবায়িত হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ক্ষুধা ও দারিদ্র মুক্ত, অসাম্প্রদায়িক, কু-সংস্কারমুক্ত আধুনিক জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ একটি জাতিতে পরিণত হওয়ার দ্বারপ্রান্তে পৌঁছে গেছি বলেও উল্লেখ করেন মন্ত্রী।

এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলু, আওয়ামী লীগ নেতা আতিয়ার রহমান চৌধুরী নান্নু, যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান শামীম, নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জুসহ মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।