• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নেতিবাচক রাজনীতিই বিএনপিকে গ্রাস করেছে: কাদের আওয়ামী লীগের মূল শক্তি জনগণ: মাহবুব উল আলম হানিফ দারিদ্র্য দূরীকরণ প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য: প্রাণিসম্পদমন্ত্রী প্রচারণার কৌশল হিসেবে বিএনপি সরকারকে দায়ী করে: স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মাসেতুর উদ্বোধনে আমন্ত্রণ পাবেন বিএনপি নেতারা: কাদের পাটখাত আবার পুনরুজ্জীবিত হয়েছে: পাটমন্ত্রী মানুষের মুখে হাসি দেখে বিএনপি’র বুকে ব্যথা হয়: ওবায়দুল কাদের নির্বাচনকে প্রহসনে রূপান্তরের কোনো ইচ্ছা আমাদের নেই: সিইসি বিএনপি ষড়যন্ত্র বন্ধ করলেই দেশের অগ্রগতির প্রতিবন্ধকতা দূর হবে: কাদের বাংলাদেশে জ্বালানি তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

স্বরূপকাঠিতে জাতির জনকের ৪৫তম শাহাদাৎ বাষিকী পালিত

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০  

পিরোজপুর প্রতিনিধিঃ স্বরূপকাঠিতে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি পালনে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, স্বরূপকাঠি পৌরসভা, স্বাস্থ্য বিভাগ, বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান করোনার কারনে সংক্ষিপ্তভাবে নানা অনুষ্ঠানের আয়োজন করে। শনিবার সকালে সকল প্রতিষ্ঠানে পতাকা অর্ধনিমিত অবস্থায় উত্তোলন করা হয়। উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সম্মুখে বঙ্গবন্ধুর মুড়ালে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, স্বরূপকাঠি পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ ও বিভিন্ন রাজনৈতিক ও সরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পস্তর্বক অর্পণ করা হয়।

পরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে ইউএনও মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে ও সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) বশির গাজী, থানা অফিসার ইন চার্জ মো. কামরুজ্জামান তালুকদার, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী মো. সাখাওয়াত হোসেন, বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, জহিরুল হক, ফজলুল হক, সুনিল দে, ফজলুল হক, মো. নুর উদ্দিন , মাহাবুবুল আলমসহ বিভিন্ন ইউনিয়নের কমান্ডারবৃন্দ।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম জাতির জনকের স্মরনে স্বরচিত সংগীত পরিবেশন করেন। আলোচনাসভা শেষে ১৫ আগষ্টে নিহত সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়া নেছারাবাদ থানার পক্ষ থেকে দিন ব্যাপী কোরাখানী ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।