• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

ভান্ডারিয়ায় জাতীয় বীমা দিবস পালিত

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১ মার্চ ২০২১  

পিরোজপুর প্রতিনিধিঃ মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার’ এ শ্লোগানকে সামনে নিয়ে  ভান্ডারিয়া জাতীয় বীমা দিবস-২০২১ পালিত হয়েছে। আজ সোমবার সকালে উপজেলা  প্রশাসন, ভান্ডারিয়া উপজেলার বিভিন্ন বীমা কোম্পানির আয়োজনে দিবসটি পালন উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।
সকাল সাড়ে ৯টায় পৌর শহরের একটি র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা কার্যালয় শেষ হয়। পরে উপজেলা ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিমার মোঃ নাজমুল আলম।

পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর ভান্ডারিয়া সার্ভিস সেল এর অতিরিক্ত প্রকল্প পরিচালক মোঃ আল আমীন আহম্মেদ এর সভাপিত্বে বক্তব্য রাখেন ধাওয়া ইউপি চেয়ারম্যান মোঃ ছিদ্দিকুর রহমান টুলু , ফারিষ্ট লাইফ ইন্সুরেন্স কোম্পানীর জোনাল ইন চার্জ মোঃ মাসুদ আহম্মেদ, জীবর বীমা কোম্পানীর উন্নয়ন অফিসার  সমির হালদার, প্রাইম লাইফ  ইন চার্জ মোঃ জহিরুল ইসলাম, ন্যাশনাল লাইফ ইনচার্জ মোঃ মনিরুজ্জামান, পপুলার লাইফ এর জেলা কোডিনেটর মোঃ লোকমান  হোসেন প্রমুখ।

বক্তারা বলেন উল্লেখ্য, ১৯৬০ সালের ১ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন পাকিস্তানের আলফা ইন্স্যুরেন্সে যোগদান করেছিলেন। ফলে দিনটিকে প্রতিবছর বীমা দিবস হিসাবে পালনের সিদ্ধান্ত নেয় এ খাতের উদ্যোক্তারা। সরকারও এর অনুমোদন দিয়েছে। এ উপলক্ষ্যে প্রতিবছর মেলার আয়োজন করা হলেও করোনার কারণে এবার অনুষ্ঠান সীমিত করা হয়েছে। জাতির পিতার জন্মশতবার্ষিকীতে বীমা দিবসের প্রতিপাদ্য ‘মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার।’ বীমা দিবস উপলক্ষ্যে বীমা শিল্পের উন্নয়নে জাতির পিতার দেখানো পথই আমরা অনুসরণ করছি। ২০০৯ সাল থেকে ধারাবাহিক ভাবে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেয়ে এ ক্ষেত্রে বিভিন্ন উদ্যোগ নিয়েছি সরকার। পুরাতন বীমা আইন-১৯৩৮কে রহিত করে সময়োপযোগী ‘বীমা আইন-২০১০’ এবং ‘বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ আইন-২০১০’ প্রণয়ন করে বীমা অধিদপ্তরকে বিলুপ্ত করে ‘বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ’ গঠন করা হয়েছে। বিদেশগামী বাংলাদেশি কর্মীদের জন্য প্রবাসী কর্মী বীমা, বন্যা ও প্রাকৃতিক দুর্যোগের ক্ষতি মোকাবিলায় হাওড় এলাকায় সীমিত পরিসরে আবহাওয়া সূচকভিত্তিক শস্য বীমা চালু করা হয়েছে।’