• শনিবার ২২ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে

কাউখালীতে তিন লাখ গলদা চিংড়িপোনা উদ্ধার আটক- ৭

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২১  

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের কাউখালীর সন্ধ্যা নদী থেকে পাচারকালে তিন লাখ গলদা চিংড়ির রেনুপোনা উদ্ধার করেছে কোস্ট গার্ড।  আজ মঙ্গলবার সকালে একটি স্পিডবোর্টে করে নয়টি ড্রামে মজুদ করা রেনুপোনা বাগেরহাটের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল পাচারকারিরা। এসময় কোস্ট গার্ড রেনু পাচারে জড়িত সাতজনকে আটক করে। আটককৃতরা হলেন বরিশালের মেহেন্দীগঞ্জের স্পীডবোট চালক মোহাম্মদ আলী, জেলে ইউসুফ আলী, রিপন মিয়া, কামরুল হোসেন, আলমগীর হোসেন, কামাল হোসেন ও রাজীব ।

কাউখালী উপজেলা মৎস্য অফিস সূত্রে জানাগেছে,  মঙ্গলবার  সকালে একটি স্পিডবোটে কয়েকটি ড্রামে করে গলদা চিংড়ির রেনুপোনা বরিশালের মেহেন্দীগঞ্জ হতে নৌপথে বাগেরহাটের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। এ সময় কাউখালী কোস্টগার্ড এর কন্টিনজেন্ট কমা-ার মো. নওশের আলীর নেতৃত্বে কোস্টগার্ডের সদস্যরা সন্ধ্যা নদীতে স্পীডবোটকে ধাওয়া করে আটক করে ও বোটে থাকা রেনু পাচারে জড়িত সাতজনকে আটক করা হয়। নয়টি প্লাস্টিক ড্রামে মজুদ করা পোনার পরিমান তিন লাখ বলে জানায় পাচারকারীরা।  পরে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখার উপস্থিতিতে জব্দকৃত পোনা সন্ধ্যা নদীতে অবমুক্ত করা হয়।

কাউখালী উপজেলা মৎস্য কর্মকর্তা ফণিভূষণ পাল জানান, জব্দকৃত পোনার মূল্য সাড়ে ছয় লাখ টাকা। আটককৃত সাতজনকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়েছে। আদালতের নির্বাহী ম্যাজিেেষ্ট্রট খালেদা খাতুন রেখা অভিযুক্ত সাতজনকে পাঁচ হাজার টাকা করে মোট ৩৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন।