• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী

বৃষ্টির জন্য পিরোজপুরের ইন্দুরকানীতে ইস্তেখারা নামাজ আদায়

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২ মে ২০২১  

পিরোজপুর প্রতিনিধিঃ বৈশাখের অর্ধেক মাস পেরিয়ে গেলেও নেই বৃষ্টি। বৃষ্টির না হওয়ার কারণে নষ্ট হচ্ছে ফসল। নেমে গেছে পানির স্তর। দেখা দিয়েছে সূপেয় পানির তীব্র সংকট। রোদ আর গরমে অতিষ্ট হয়ে পড়েছে সাধারণ মানুষ। প্রচন্ড খরতাপে পুড়ছে জনজীবন। তাই পিরোজপুরের ইন্দুরকানীতে বৃষ্টির জন্য নামাজ (সালাতুল ইস্তেখারা) আদায় করেছেন স্থানীয় মুসল্লিরা।

শুক্রবার উপজেলা সদরের সেতারা স্মৃতি মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ নামাজ আদায় করা হয়। নামাজ শেষে অব্যাহত অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য ও আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়। এতে ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন থানা মসজিদের ইমাম মাওলানা মো. সেকেন্দার আলী মীর।

এ সময় তিনি বলেন, বৈশাখের অর্ধেক হলেও পিরোজপুরসহ দক্ষিণাঞ্চলে কোনো বৃষ্টি নেই। তা ছাড়া প্রচন্ড খরা। ফলে মাঠের বিভিন্ন ফসল নষ্ট হয়ে যাচ্ছে। গরমে অতিষ্ট হয়ে উঠেছে এখানকার জনজীবন। প্রাণীকুলসহ মানবজাতীর এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন এর জন্য এ নামাজ আদায় করা হয়েছে।

তিনি বলেন, বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নাত। আর চাওয়াকে আরবিতে সালাতুল ইস্তেখারা বলা হয় অর্থাৎ পানির জন্য দোয়া করা। নামাজে শত শত  ধর্মপ্রাণ মুসল্লিরা অংশ নেন।