• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় কাল ৬টি ইউপিতে নির্বাচন, ৪ স্তরের নিরাপত্তা 

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২০ জুন ২০২১  

মঠবাড়িয়া প্রতিনিধি:

বাংলাদেশ নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলায় আগামী কাল (২১ জুন) সোমবার ৬ টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচন কমিশন সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছেন। নির্বাচনে সংঘাত এড়াতে ও অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ, অংশীদারিত্ব মূলক এবং আইনানুগ করতে ৪ স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক জানিয়েছেন।

ইতোমধ্যে বরিশাল বিভাগীয় কমিশনার কমিশনার সাইফুল হাসান বাদল নির্বাচন অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ, অংশীদারিত্ব মূলক উপজেলা প্রশাসন ও নির্বাচন সংশ্লিষ্ট প্রিজাইডিং-পোলিং অফিসারদের সাথে মতবিনিময় সভা করেছেন এছাড়াও নির্বাচনে অংশ নেয়া ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সাথেও মতবিনিময় সভা করেছে।

এতে উপস্থিত ছিলেন, বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান, র‌্যাব-৮ প্রধান (সিও) মো. জামিল হাসান, পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন, উপজেলা নির্বার্হী কর্মকর্তা ঊর্মি ভৌমিক, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আকাশ কুমার কুন্ডু, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজমুল হোসেন প্রমূখ।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজমুল হোসেন জানান, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত প্রথম ধাপে মঠবাড়িয়া উপজেলার ১ নং তুষখালী, ৩নং মিরুখালী, ৭নং বেতমোর, ৮নং আমড়াগাছিয়া, ৯নং সাপলেজা ও ১০ নং হলতা গুলিসাখালী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে মোট কেন্দ্র রয়েছে ৫৬ টি, ভোটার সংখা হলো ১ লাখ, ৪ হাজার ৭‘শ ৭ জন। এ ৬ টি ইউনিয়নের মধ্যে ১ নং তুষখালী ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ, অংশীদারিত্ব মূলক নির্বাচনের লক্ষে ভোট গ্রহণের দিন সকালে কেন্দ্র গুলোতে ব্যালট পেপার ও নির্বাচণী সরঞ্জামাদি পাঠানো হবে।