• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

মঠবাড়িয়ায় আগামীকাল খুলছে ৩০৯টি শিক্ষা প্রতিষ্ঠান

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২১  

মঠবাড়িয়া প্রতিনিধিঃ

প্রায় দেড় বছর বন্ধ থাকার পর আগামী  কাল রোববার (১২ই সেপ্টেম্বর) থেকে খুলছে পিরোজপুরের মঠবাড়িয়ায ৩০৯ টি শিক্ষা প্রতিষ্ঠান। ইতোমধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য সকল প্রকার সরকারি নির্দেশনা অনুযায়ী সকল প্রস্তুতি সম্পন্ন করেছে সংশ্লিষ্টরা। শিক্ষা প্রতিষ্ঠান খোলার সংবাদে উল্লাসিত অভিভাবকরা। শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে প্রাথমিক বিদ্যারয় ২০৬ টি, মাধ্যমিক বিদ্যালয় ৪৭ টি, মাদ্রাসা ৪৮ টি ও কলেজ ৮ টি।

উত্তর বড় মাছুয়া গ্রামের অভিভাবক মো. রিপন আকন বলেন, স্কুল বন্ধ থাকায় তার ছেলে-মেয়ের ভবিষ্যৎ নিয়ে সংশয় ছিলেন। কারন হিসেবে তিনি বলেন, শিশুরা এমনিতেই লেখা-পড়ায় ফাঁকি দেয়ার চেষ্টা করে, তার ওপর স্কুল বন্ধ হবার পর পড়ার টেবিলে তেমন একটা বসতো না। স্কুল খোলার সিদ্ধান্তে সকল অভিভাবকরা খুশি হয়েছেন।

শিক্ষক নেতা ও ৬১ নং উত্তর-পশ্চিম মিঠাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারফ হোসেন জানান, শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য সকল প্রকার সরকারি নির্দেশনা অনুযায়ী শ্রেণীকক্ষ, মাঠ, স্কুলের আশপাশ পরিস্কার-পরিছন্ন করা হয়েছে। হ্যান্ড সেনিটাইজার,মাস্ক সংগ্রহ করে রাখা হয়েছে। শিক্ষার্থীরা স্বাচ্ছন্তে ক্লাশ করার জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অচ্যুতা নন্দ দাশ বলেন, তিনি স-শরীরে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন এবং সহকারি শিক্ষা কর্মকর্তারা (এটিও) স্কুল পরিদশৃন করেছেন। সরকারি নির্দেশনা অনুশারে স্কুল খোলার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
উল্লেখ-গত বছর মার্চে বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে স্কুল, মাদ্রাসা-কলেজ, বিশ্ববিদ্যালয়ে স-শরীরে বা সরাসরি ক্লাস বন্ধ রাখা হয়েছিলো। দীর্ঘ সময় সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার কারণে শিক্ষার্থীদের যে ক্ষতি হচ্ছে, তা নিয়ে প্রশ্ন ক্রমেই জোরালো হচ্ছিল।