• শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||

  • আশ্বিন ৩০ ১৪২৮

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৩

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় ১২ বীর মুক্তিযোদ্ধা পাচ্ছেন আধুনিক মানের বীর নিবাস

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২১  

মঠবাড়িয়া প্রতিনিধি:

মুজিববর্ষ উপলক্ষ্যে পিরোজপুরের মঠবাড়িয়ায় ১২জন বীর মুক্তিযোদ্ধা পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার ‘বীর নিবাস’। অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় তারা আধুনিক মানের এ বীর নিবাস পাচ্ছেন। নিবাসের কাজ শুরুর জন্য ইতোমধ্যে দরপত্র আহবান করা হয়েছে। এছাড়া সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বীর মুক্তিযোদ্ধাদের জন্য প্রস্তাবিত বীর নিবাসের জমি সরেজমিন পরিদর্শন করেছেন। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানাগেছে, অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় ২০২১-২২ অর্থ বছরে মঠবাড়িয়ায় মুজিববর্ষে ১২ জন বীর মুক্তিযোদ্ধাকে বীর নিবাস নির্মাণ করে দেয়া হবে। প্রতিটি বীর নিবাসের জন্য খরচ হবে ১৩ লাখ ৪৩ হাজার ৬১৮ টাকা। এ হিসেবে মঠবাড়িয়ার ১২টি নিবাসের জন্য ১ কোটি ৬১ লাখ ২৩ হাজার ৪১২ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ব্রিক ফাউন্ডেশনের মাধ্যমে আধুনিক মানের এ একতলা বীর নিবাস নির্মিত হবে। এতে বীর মুক্তিযোদ্ধারা দু’টি বেড রুম, একটি করে ডাইনিং ও লিভিং রুম, দু’টি টয়লেট ও একটি কিচেন এর সুযোগ সুবিধা পাবেন।

মঠবাড়িয়ায় বীর নিবাস প্রাপ্তরা হলেন-বহেরাতলার আবদুল লতিফ হাওলাদার, জানখালীর মকবুল হোসেন, ছোট মাছুয়ার সোয়েবুর রহমান গোলদার, ফুলঝুড়ির মোঃ গাউচ মিয়া, মোঃ ফুল মিয়া গাজী, এজাহার আলী, ধানী সাফার আব্দুল জব্বার, মোঃ আঃ রাজ্জাক মিয়া, তেতুলবাড়িয়ার মৃত বীর মুক্তিযোদ্ধা মোঃ আঃ হাই মাতুব্বরের  স্ত্রী সুরমা বেগম, দক্ষিণ বন্দরের মৃত বীর মুক্তিযোদ্ধা অশোক চক্রবর্তীর স্ত্রী সীমা চক্রবর্তী ও ছোট মাছুয়ার মৃত বীর মুক্তিযোদ্ধা আঃ আজিজ ফরাজীর স্ত্রী মোসাঃ ফজিলা বেগম। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার জানান, ২০২১-২২ অর্থ বছরে আবাসন নির্মাণে ১২ ঘরের বরাদ্দ পাওয়া গেছে। ইতোমধ্যে দরপত্র প্রক্রিয়া শেষ হয়েছে। মুজিববর্ষ উপলক্ষ্যে চলতি বছরের ডিসেম্বরে প্রকল্পের কাজ শেষ করে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে এ বীর নিবাস হস্তান্তর করা হবে।