• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় নির্বাচনী সহিংসতা এড়াতে পুলিশ ক্যাম্প ও ক্যামেরা স্থাপন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২১  

মঠবাড়িয়া প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ায় আসন্ন ৫ জানুয়ারী ইউপি নির্বাচনে সকল প্রকার সহিংসতা এড়াতে অস্থায়ী পুলিশ ক্যাম্প ও সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। মঠবাড়িয়া উপজেলা প্রশাসান, পুলিশ প্রশাসন ও নির্বাচন কমিশন ১১ নং বড় মাছুয়া ইউনিয়ন বাজারে পুলিশ ক্যাম্প ও সিসি ক্যামেরা স্থাপন করেন। সহকারি পুলিশ সুপার (মঠবাড়িয়া সার্কেল) মোহাম্মদ ইব্রাহীম ও মঠবাড়িয়া থানার ওসি মুহা. নূরুল ইসলাম বাদল বুধবার সকালে বড়মাছুয়া বাজার পরিদর্শণ করেছেন।

ওসি মুহা. নূরুল ইসলাম বাদল বলেন, আসন্ন নির্বাচনে সকল প্রকার সহিংসতা এড়াতে উপজেলার বড় মাছুয়া বাজার ও তার আশপাশ এলাকায় সিসি ক্যামেরা বসানো হয়েছে। বাজারে অস্থায়ী পুলিশ ক্যাম্প করা হয়েছে। থানায় বসে সিসি ক্যামেরা নিয়ন্ত্রন করা হবে।

সহকারি পুলিশ সুপার (মঠবাড়িয়া সার্কেল) মোহাম্মদ ইব্রাহীম বলেন, মঠবাড়িয়া উপজেলার ৪ টি ইউনিয়নে আগামী ৫ জানুয়ারী‘২২ ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। ৪ টি ইউনিয়নের মধ্যে ১১ নং বড় মাছুয়াকে ঝুঁকিপূর্ণ মনে হচ্ছে। তাই অস্থায়ী পুলিশ ক্যাম্প ও সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। ইতোমধ্যে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিপি, ডিবি পুলিশ নিয়মিত টহলে রয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজমুল হোসেন বলেন, অবাদ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন করার লক্ষে সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হবে। উপজেলা ৪ টি ইউনিয়নে নির্বাচন হবে। সেগুলো হলো- ২ নং ধানীসাফা, ৪ নং দাউদখালী, ৬ নং টিকিকাটা ও ১১ নং বড় মাছুয়া। বড় মাছুয়া ও ধানীসাফা ইউনিয়নে ইভিএম পদ্দতিতে ভোট গ্রহন করা হবে। সকল প্রকার সহিংসতা এড়াতে বড়মাছুয়ায় অস্থায়ী পুলিশ ক্যাম্প ও সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এ ছাড়া সকল ইউনিয়নে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি দুজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকছে নির্বাচনী এলাকায়।