• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় ২০ শয্যা হাসপাতালে বর্হিঃবিভাগ চালু॥ উন্নতি হয়েছে স্বাস্থ্যসেবা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২২  

মঠবাড়িয়া প্রতিনিধি :

মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী  প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীর শতভাগ স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার হলতা গুলিশাখালী ইউনিয়নের টিয়ারখালী ২০ শয্যা বিশিষ্ট হাসাপাতালে বর্হিঃরবিভাগ চালু হয়েছে। প্রতিদিন শতশত নারী-পুরুষ, শিশু-কিশোর সেবা নিতে আসে। উপজেলা শহরের প্রায় বিশ কিলোমিটার দুরে বিস্তির্ণ এলাকা জুড়ে মনোরম পরিবেশে নির্মিত এ হাসপাতালটিতে রোগীদের এক ধরনের ভীর লেগেই থাকে। রোববার (২ জানুয়ারী) দুপুরে সরেজমিনে গিয়ে এ সকল চিত্র দেখা যায়।

স্থানীয় বাসিন্দা খাদিজা বেগম (৩৬) জানান, মঠবাড়িয়া উপজেলা হাসপাতাল এখান থেকে ২০ কিলোমিটার দুরে। সেখানে গিয়ে যে চিকিৎসা নেব, তা এখানেই পাই। রড় হাসপাতালে আর যওয়া লাগে না। বাড়ির কাছে হাসপাতাল হওয়ায় দ্রুত চিকিৎসা নিতে পারি এবং আমাদের যাতায়তে খরচও লাগে না।

মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা কর্মকর্তা ডাঃ আলী হাসান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী  প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীর শতভাগ স্বাস্থ্যসেবা নিশ্চিত করার অংশ হিসেবে এ হাতপাতালে বর্হিঃরবিভাগ চালু করা হয়েছে।  গ্রামীন পর্যায়ের  ও সুবিধা বঞ্চিত দরিদ্র জনগোষ্ঠীর শতভাগ স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে একজন মেডিকেল অফিসার সব সময় দ্বায়িত্ব পালন করছেন। হাসপাতালটিতে বিনামূল্যে টিকিট, ব্যবস্থাপত্র এবং ঔষধ দেয়া করা হয়। 

উল্লেখ-সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডাঃ মোঃ রুস্তম আলী ফরাজী সম্প্রতি টিয়ারখালী ২০ শয্যা বিশিষ্ট হাসাপাতালে বর্হিঃরবিভাগ উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. রিয়াজুল আলম ঝনো, মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা কর্মকর্তা ডাঃ আলী হাসান, সমাজ সেবক বীর মুক্তিযোদ্ধা আনসার উদ্দিন, এসপির জন সংযোগ কর্মকর্তা আলী রেজা রঞ্জু, ব্যক্তিগত সহকারি মো. হাসান মিয়া প্রমূখ।