• রোববার   ১৪ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৯ ১৪২৯

  • || ১৫ মুহররম ১৪৪৪

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় কাল ৪টি ইউনিয়নে ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২২  

মঠবাড়িয়া প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ায় কাল বুধবার (৫জানুয়ারি) পঞ্চম ধাপের ৪ ভোট অনুষ্ঠিত হবে।  ইউনিয়ন গুলো হচ্ছে ২নং ধানীসাফা, ৪ নং দাউদখালী, ৬ নং টিকিকিাটা ও ১১ নং বড়মাছুয়া। এরমধ্যে ধানীসাফা ও বড়মাছুয়ায় ইভিএম পদ্দতিতে ভোট গ্রহণ হবে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জামাদি নেয়া হচ্ছে। প্রশাসনিক নজরদারী বহু পূর্বেই বারানো হয়েছে। ইতোমধ্যে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্নের লক্ষ্যে সব ধরনের প্রস্ততি গ্রহণ করা হয়েছে।

৪টি ইউনিয়নে ৩৯ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী ২৯ জনই । চারটি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের ৪ জন। বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী রয়েছে ২৯ জন। ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীকের ৪ জন, ছাড়াও দলীয় প্রতীকে জাতীয় পার্টি (এরশাদ) ০১ জন ও জাতীয় পার্টি (জেপি) থেকে ০১ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- ২নং ধানীসাফা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান হারুন অর রশিদ তালুকদার  (নৌকা), বিদ্রোহী মো. রফিকুল ইসলাম আকন (চশমা)। ৪নং দাউদখালী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ফজলুল হক খান রাহাত (নৌকা)। টিকিকাটা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন জমাদ্দার (নৌকা) ও ১১নং বড়মাছুয়া ইউনিয়নে আয়েশা আক্তার মনি (নৌকা),  বিদ্রোহী নাসির হোসেন হাওলাদার (চশমা)। এছাড়া দলীয় প্রতীকে ধানীসাফা ইউনিয়নে মোঃ ইউসুব আলী মুন্সী (হাতপাখা), দাউদখালী ইউনিয়নে সেকান্দার আলী খান (লাঙ্গল), আব্দুস শুক্কুর তালুকদার (বাইসাইকেল), মোঃ নূরুল ইসলাম মোল্লা (হাতপাখা), টিকিকাটা ইউনিয়নে মহিউদ্দিন আহমেদ লাবু মৃধা (হাতপাখা) এবং বড়মাছুয়া ইউনিয়নে জসিম হাওলাদার (হাতপাখা) প্রতিদ্বনিদ্বতা করছেন।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থীরা হলেন- ধানীসাফায় আবু জাফর হাওলাদার, আজিজুর রহমান, এএইচএম জামাল উদ্দিন, শহীদুল হক, ইউসুফ আলী সরদার, কাঞ্চন আলী শিকদার, মো. মামুন, সাইদুল মল্লিক ও মো. শামীম আহসান। দাউদখালীতে জাহিদুল আলম শামীম, মোঃ আইউব আলী খান, মোঃ জাহাঙ্গীর খান, একেএম মাহমুদুল হাসান তৌফিক ও মুছা তালুকদার। টিকিকাটায় সুফী জহির উদ্দীন, মোসাঃ সালমা, মো. শহিদুল ইসলাম, এনামুর রহমান ও মোঃ আব্দুল হালিম, কামরুজ্জামান স্বপন খান, দুলাল হাওলাদার, মাইনুল ইসলাম, মোঃ বশির আহমেদ, ছিদ্দিকুর রহমান, মোঃ আব্দুল লতিফ, মোঃ জামাল শিকদার, মোঃ হাবিবুর রহমান ও মো. নুরুল আমিন।

উপজেলা নির্বাচন অফিসার মোঃ নাজমুল হোসেন জানান, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্নের লক্ষ্যে সব ধরনের প্রস্ততি গ্রহণ করা হয়েছে।