• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় ন্যায্যমূল্যে টিসিবির পণ্য ক্রয়ে স্বতঃস্ফূর্ত উপস্থিতি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২২  

মঠবাড়িয়া প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ায় পবিত্র রমজান মাস উপলক্ষে ও নিত্য প্রয়োজনীয় পণ্যর বাজার স্থিতিশীল রাখতে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করেছে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। মঠবাড়িয়া পৌর শহরের গরু হাটা, শহীদ মোস্তফা কেলার মাঠ ও বহেরাতলা বাস ষ্ট্যান্ড এ তিনটি এলাকায় এবং উপজেলার ১১ টি ইউনিয়ন কমপ্লেক্স ভবনের সামনে সংশ্লিষ্ট ডিলার নিজস্ব ভ্রাম্যমাণ ট্রাকে এ পন্য বিক্রি করেন।

মঠবাড়িয়া পৌর শহরে টিসিবি পন্য বিক্রয়ের উদ্বোধন করেন, প্যানেল মেয়র মো. মঞ্জুর রহমান শিকদার ও ইউনিয়ন পর্যায়ে স্ব-স্ব পরিশদের চেয়ারম্যান। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদারসহ উপজেলা প্রশাসনের নিযুক্ত কর্মকর্তা, গণমাধ্যম কর্মি ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। টিসিবি পন্য ক্রয়ের জন্য নারী-পুরুষরা স্বতঃফুর্তভাবে সারিবদ্ধ হয়ে লাইলে দাড়িয়ে ছিলেন।

মঠবাড়িয়া পৌর শহরের ডিলার বীর মুক্তিযোদ্ধা ফারুক উজ জামান, ১১ নং বড় মাছুয়া ইউনিয়ন ডিলার বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর হোসেন বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ি সকাল সকাল ১০ থেকে বিকেল ৬টা পর্যন্ত এ কার্যক্রম চালানো হয়। ন্যায্য মূল্যে টিসিবি পণ্য কিনতে পেরে সকলেই সন্তোশ প্রকাশ করেছেন। তবে আরও বিভিন্ন ধরণের পন্যের বৃদ্ধি করা দাবি জানান।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার বলেন, পবিত্র রমজান মাস উপলক্ষে ও নিত্য প্রয়োজনীয় পণ্যর বাজার স্থিতিশীল রাখতে ন্যায্যমূল্যে প্রথম ধাপে পণ্য বিক্রয় করেছে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। মঠবাড়িয়ায় ১৩ হাজার ৫‘শ ৫৯ জন লোককে দেয়া হয়েছে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য। এর মধ্যে ১১ টি ইউনিয়নে ১১ হাজার ৪‘শ ৭২ জন ও পৌরসভায় ২ হাজার ৮২ জন। একজন ভোক্তা ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে ২ কেজি মশুর ডাল ও ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল কিনতে পেরেছেন।

তিনি আরও বলেন, ইতোমধ্যে পরিত্র রমজান উপলক্ষে টিসিবির পণ্য বিক্রয প্রথম ধাপ শেষ হয়েছে। দ্বিতীয় ধাপ দেয়ার জন্য এবং পণ্য বৃদ্ধির জন্য সুপারিশ করা হয়েছে। আশা করি শিঘ্রই অনুমোদন হয়ে আসবে। এর একই নিয়মে ডিলারের মাধ্যমে বিক্রি করা হবে।