• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

মঠবাড়িয়ায় প্রধানমন্ত্রীর উপহার পেলেন ৩০ টি অসহায় পরিবার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২  

মঠবাড়িয়া প্রতিনিধি :

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র রমজান মাসে বিশেষ উপহার হিসেবে পিরোজপুরের মঠবাড়িয়ায় ৩০ টি অসহায় পরিবার পেল নতুন ঘর।

মঙ্গলবার সকালে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের এর মাধ্যমে সারা দেশে ভূমিহীন ও গৃহহীদের অনুকূলে ৩২ হাজার ৯‘শ ৪টি ঘর শুভ উদ্বোধন করবেন। যার অংশ হিসেবে মঠবাড়িয়ায় ৩০ টি ঘর উদ্বোধন করা হয়। পরে উপজেলার বড় মাছুয়া ইউনিয়নের ঠুটাখালী এলাকায় নির্মিত ৩০ টি পরিবারের সদস্যদের হাতে জমির দলীল ও ঘরের চাবি তুলে দেয়া হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে শাহীদ মাখন লাল দাস মিলনায়তনে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পিরোজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. হুমায়ূন কবির, মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক, সহকারি কমিশণার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকত, ওসি মুহা. নূরুল ইসলাম বাদল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন, বীর মুক্তিযোদ্ধা মুজিবুর হক খান মজনু, মো. বাচ্চু আকনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও গণমাধ্যাম ব্যক্তিবর্গ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন জানান, “আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার” এই শ্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের এর আওতায় সারা দেশে ভূমিহীন ও গৃহহীদের অনুকূলে জমি ও ঘর দিচ্ছেন সরকার। পবিত্র রমজান মাসে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা‘র বিশেষ উপহার হিসেবে উপজেলার বড় মাছুয়া ইউনিয়নের ঠুটাখালী এলাকায় নির্মিত ৩০ টি পরিবারের সদস্যদের হাতে জমির দলীল ও ঘরের চাবি তুলে দেয়া হয়। এ ঘর গুলোকে ঘিরে বনায়নসহ রয়েছে অত্যান্ত মনোরম পরিবেশ। থাকছে নিরাপদ পানীর ব্যবস্থা। প্রতিটি ঘরে ব্যায় হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫‘শ টাকা।

তিনি আরও জানান, উপজেলা এখন পর্যন্ত ৩৮১ টি ঘর হস্তান্তর করা হয়েছে। প্রথম পর্যায় ১৮১ টি ২য় পর্যায় ২০০ টি এবং তৃতীয় পর্যায়ের ২৯৫ টি বরাদ্দের মধ্যে ৩০ টি ঘরের কাজ সম্পন্ন হওয়ায় ২৬ এপ্রিল হস্তান্তর করা হবে। এছাড়াও বর্তমানে চলমান রয়েছে ৯০ টি ঘরের নির্মাণ কাজ।