• রোববার   ২৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নেতিবাচক রাজনীতিই বিএনপিকে গ্রাস করেছে: কাদের আওয়ামী লীগের মূল শক্তি জনগণ: মাহবুব উল আলম হানিফ দারিদ্র্য দূরীকরণ প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য: প্রাণিসম্পদমন্ত্রী প্রচারণার কৌশল হিসেবে বিএনপি সরকারকে দায়ী করে: স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মাসেতুর উদ্বোধনে আমন্ত্রণ পাবেন বিএনপি নেতারা: কাদের পাটখাত আবার পুনরুজ্জীবিত হয়েছে: পাটমন্ত্রী মানুষের মুখে হাসি দেখে বিএনপি’র বুকে ব্যথা হয়: ওবায়দুল কাদের নির্বাচনকে প্রহসনে রূপান্তরের কোনো ইচ্ছা আমাদের নেই: সিইসি বিএনপি ষড়যন্ত্র বন্ধ করলেই দেশের অগ্রগতির প্রতিবন্ধকতা দূর হবে: কাদের বাংলাদেশে জ্বালানি তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

মঠবাড়িয়ার বলেশ্বর নদে চলছে অভিযান

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১১ মে ২০২২  

মঠবাড়িয়া প্রতিনিধি :

ইলিশ পোনা জাটকা এবং সামুদ্রিক মাছের ডিম, লার্ভী ও পোনা রক্ষায় পিরোজপুরের মঠবাড়িয়া বলেশ্বর নদে চলছে অব্যহত ভাবে কম্বাইন্ড অপারেশণ। জব্দ করা হচ্ছে নিষিদ্ধ ঘোষিত ক্ষতিকর মৎস্য আহরন উপকরন। বরিশাল, পিরোজপুর ও মঠবাড়িয়া যৌথ ভাবে এ কম্বাইন্ড অপারেশণ পরিচালনা করে আসছেন।

সরেজমিনে দেখা গেছে, গত কয়েক দিন ধরে মৎস্য বিভাগ উপজেলার বলেশ্বর নদীর হোতাখাল, পোনার ঠোডা, ছোট মাছুয়া, তুলাতলা, কাটা খাল, পুরান খাল, বড় মাছুয়া, ভোলমারা, সাংগ্রাইল, আমড়াগাছিয়া, ভাইজোড়া, পুরান লঞ্চঘাট, খেতাছিড়া এলাকায় অভিযান পরিচালনা করছেন। এ সময় নিষিদ্ধ কারেন্ট, বেহুন্দি, নেট, গড়া, চরগড়া জালসহ বিভিন্ন মাছ ধরার উপকরণ জব্দ করেন।

মঠবাড়িয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. অলিউল রহমান জানান, ইলিশ পোনা জাটকা এবং সামুদ্রিক মাছের ডিম, লার্ভী ও পোনা রক্ষায় বরিশাল বিভাগ, পিরোজপুর জেলা মৎস্য  বিভাগের সহযোগিতা নিয়ে বলেশ্বর নদীতে কম্বাইন্ড অপারেশন পরিচালনা করে আসছি। গত বৃহস্পতিবার থেকে এ অপারেশণ শুরু হয়। ইতোমধ্যে প্রায় ২৮ লাখ টাকার নিষিদ্ধ জাল ও উপকরণ জব্দ করা হয়।

জব্দকৃত নিষিদ্ধ জাল ও উপকরণ বলেশ্বর নদের তীরে পিরোজপুর নির্বাহী ম্যাজিস্ট্রেট কফিল উদ্দিন মাহমুদ এর উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয়েছে। এ সময় বরিশাল বিভাগীয় মৎস্য কর্মকর্তা আনিছুর রহমান তালুকদার, জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল বারি, উপজেলা মেরীন ফিসারিজ কর্মকর্তা নাছরিন বানুসহ থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন। দেশের মৎস্য সম্পদ রক্ষার ক্ষেত্রে আগামী ৩১ মে পর্যন্ত বলেশ্বর নদে চলবে আমাদের কম্বাইন্ড অপারেশণ।