• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৩ মে ২০২২  

মঠবাড়িয়া প্রতিনিধি:

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মঠবাড়িয়া উপজেলার সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে শহীদ মাখন লাল মিলনায়তনে উপজেলা সহকারি কমিশণার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকত এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পিরোজপুর জেলা কমান্ড্যান্ট (চ.দা.) মনির আহমেদ, মঠবাড়িয়া থানার ওসি মুহা. নূরুল ইসলাম বাদল, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. ওয়ালিউর রহমান, নির্বাচন কর্মকর্তা মো. নাজমুল হোসেন, সমাজসেবা কর্মকর্তা মিরাজ আহম্মেদ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মঠবাড়িয়া উপজেলা কর্মকর্তা মো. মনিরুল ইসলাম ও প্রেসক্লাব সভাপতি মিজানুর রহমান মিজু প্রমূখ।

মঠবাড়িয়া উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তা মো. মনিরুল ইসলাম বলেন, দেশের ঐতিহ্যবাহী এবং সর্ব বৃহৎ বাহিনী হলো বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এই বাহিনী প্রশংসনীয় ধারাবাহিক কর্মতৎপরতার অংশ হিসেবে এবং মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক দেশের স্বাধীনতা রক্ষায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিটি সদস্যই নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। মঠবাড়িয়া উপজেলায় ১১ টি ইউনিয়ন, একটি পৌরসভা ও ১০৮ টি গ্রাম রয়েছে। ১১ টি ইউনিয়নে ১৯ জন দলনেতা-নেত্রী এবং পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ১৮ দলনেতা-নেত্রী কর্মরত রয়েছেন। উপজেলা আইন শৃংখলা রক্ষার কাজে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যগণ সক্রিয় ভাবে কাজ করে আসছেন। হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুষ্ঠান, বিভিন্ন নির্বাচন এমনকি মহামারি করোনা পরিস্থিতিতেও  এ বাহিনী নিষ্ঠার সাথে দ্বায়িত্ব পালন করেছেন।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পিরোজপুর জেলা কমান্ড্যান্ট মনির আহমেদ বলেন, উর্দ্ধতণ কর্তৃপক্ষের কাছে শক্তিশালী এ বাহিনীর জন্য ভাতা দ্বিগুন করার প্রস্তাব, রেশন প্রথা চালু এবং মঠবাড়িয়া উপজেলায় আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক দেয়ার সুপারিশ করা হয়েছে। এসময় তিনি মাননীয় প্রধানমন্ত্রীর বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডের ভূয়সী প্রশাংসাও করেন।