• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী

মঠবাড়িয়ায় সাইক্লোন সেল্টারের ভিত্তি প্রস্তর ও নবনির্মিত স্কুল ভবন উদ্বোধন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৮ জুন ২০২২  

মঠবাড়িয়া প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ায় সাইক্লোন সেল্টার ও নব নির্মিত আধুনিক ৪ তালা বিশিষ্ট একাডিম ভবন উদ্বোধন করা হয়েছে। সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডা. রুস্তম আলীী ফরাজি।

বুধবার সকালে উপজেলার ধানীসাফা ইউনিয়নের পাতাকাটা গ্রামে “দেলোয়ারা মালেক সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টার এর ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন। এর আগে তিনি মঙ্গলবার উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের দক্ষিণ সোনাখালী আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নব নির্মিত ৪ তালা বিশিষ্ট একাডিম ভবন উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী আবু সাঈদ মোহাম্মদ জসীম, প্রফেসর মোতালেব হোসেন, বারুল বাশার, এমপির জন সংযোগ কর্মকর্তা আলী রেজা রঞ্জু, সমাজ সেবক মো. মাসুম বিল্লাহসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ।

উদ্বোধনী অনুষ্ঠানে সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডা. রুস্তম আলীী ফরাজি তার বক্তব্যে বলেন, মুজিব শতবর্ষে শিক্ষা বন্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠান গ্রলো আধুনিকায়ন করছেন। ইতোমধ্যে মঠবাড়িয়া উপজেলার অধিকাংশ স্কুল ভবন আধুনিকায়ন করা হয়েছে। এসময় তিনি শিক্ষক ও অভিভাবকদের বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ, তাই লেখা-পড়া করিয়ে সন্তানদের ভবিষ্যৎ গড়ার পথ নিশ্চিত করতে হবে। শিক্ষাথীদের পড়্রা টেবিলে বসাতে হবে এবং নিয়মিত স্কুলে যেতে-আসতে হবে। এজন্য সকলকে সহযোগিতা করতে হবে। কোন অবস্থাতে যেন শিক্ষা প্রতিষ্ঠানে স্বজনপ্রীতি ও রাজণীতি প্রবেশ করতে না পাওে সেদিকে সতর্ক থাকার আহবান জানান।

তিনি এসময় আরও বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন “গ্রাম হবে শহর” এ লক্ষে সরকার সারা দেশে ব্যপক উন্নয়ন করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী সকল বাধা- বিপত্তি পেড়িয়ে এবং বিভিন্ন ষড়যন্ত্র রুখে দিয়ে নিজস্ব অর্থয়নে স্বপ্নের পদ্মসেতু বাস্তবে রূপ দিয়েছেন। একটি গ্রুপ দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করছে, সে ব্যপারে তিনি সকলকে সজাগ থাকার পরার্মও দেন। তিনি আরও বলেন, সারা দেশে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

উল্লেখ্য- স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় ঠিকাদার দেলায়ার হোসেন ধলু মিয়া ২০২০-২১ অর্থ বছরে ৩ কোটি ১৫ লাখ ৪ হাজার টাকা ব্যয়ে দক্ষিণ সোনাখালী আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট আধুনিক একাডেমিক ভবনটি নির্মাণ কাজ সমাপ্ত করেন।