• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির

মঠবাড়িয়ায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিয়ে পন্ড, বর কারাগারে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৮ জুন ২০২২  

মঠবাড়িয়া প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়রের হোগলপাতি গ্রামের রব ও তার স্বজনদের কারাগারে পাঠিয়েছে নির্বাহী ম্যাজিস্টেট। দন্ডপ্তরা হলেন- উপজেলার হোগলপাতি গ্রামের মোঃ সিরাজুল ইসলামের ছেলে (বর) মোঃ জুবায়ের (২০) জুবায়েরের এর চাচা নূরুজ্জামান ফকির (৩০) ও মামা পাশ্ববর্তী বাগেরহাট জেলার শরণখোলা চালিতাবুনিয়া গ্রামের বাসিন্দা বাদল তালুকদার (৫৫)।

জানাগেছে, বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের চালিতাবুনিয়া গ্রামে রফিকুল ইসলামের বাড়িতে সোমবার বিকেলে স্থানীয় মাধ্যমিক বিদ্যালয় পড়ুয়া স্কুল ছাত্রী লামিয়া আক্তার মিম (১৫) এর বাল্য বিয়োর আয়োজন করা হয়। সংবাদ পেয়ে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী পুলিশসহ ওই বাড়িতে হাজির হলে কনের বাবা পালিয়ে যায়। এসময় (বর) মোঃ জুবায়ের, তার চাচা নূরুজ্জামান ফকির ও মামা বাদল তালুকদার কে আটক করা হয়। পরে মোবাই কোর্টের মাধ্যমে তাদেরকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। মঙ্গলবার সকালে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী কারাদন্ডাদেশের সত্যতা নিশ্চি করে জানান, ছেলের মামা খালেক তালুকদার এ বাল্য বিয়ের আয়োজক। তিনি তার ভাগ্নেদের সাথে লামিয়া আখতারের বিয়ে দিচ্ছিল। স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে বাল্য বিয়ে পন্ড করা সম্ভব হয়েছে। তিনি এ ধরনের কার্যক্রম পরিচালনার জন্য সকলের সহযোগিতা কমনা করেছেন।