• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মঠবাড়িয়ায় সা‌র্বিক উন্নয়‌নে প্রায় দুইশ’ রাস্তা কার্পেটিং হচ্ছে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ জুন ২০২২  

মঠবা‌ড়িয়া প্রতি‌নি‌ধি :

মুজিব শতবর্ষে উপল‌ক্ষে প্রধানমন্ত্রীর ঘোষণা দি‌য়ে‌ছেন ‘গ্রাম হবে শহর’। এই লক্ষে সারাদেশে সরকারের ব্যাপক উন্নয়ন কর্মসূচি চলছে। তারই ধারাবাহিকতায় পিরোজপুর জেলার মঠবাড়িয়ায় পিরোজপুর প্রজেক্ট, বিজেপি প্রজেক্ট এবং আইআরআইডিডি-থ্রি এর অধীনে প্রায় দুইশ’ কাঁচা সড়ক কার্পেটিংয়ের কাজ শুরু হয়েছে। এ‌তে মঠবা‌ড়িয়ার সা‌র্বিক প‌রি‌স্থি‌তি উন্নয়ন হ‌বে। এসব সড়কের উদ্বোধন করেন সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডাঃ রুস্তম আলী ফরাজি। 

জানাগেছে, পিরোজপুর প্রজেক্টে ১৪২ সড়কের অনুমোদন হয়েছে। এরমধ্যে ৬১টি রাস্তার টেন্ডার সম্পন্ন হয়েছে। বিজেপি প্রজেক্টে ৬৬টি এবং আইআরআইডিপি থ্রি প্রজেক্টে ২১ সড়কের কাজ রয়েছে। এছাড়া ২০১৮ সালের নির্বাচনের পর থেকে এখন পর্যন্ত ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অধীনে ৯টি সড়ক হেরিংবোন করেন ডাঃ রুস্তম আলী ফরাজি। টিআর-কাবিখার বরাদ্ধে প্রায় পাঁচ শতাধিক কাজ চলছে। এগুলো এমপি নিজেই এলাকা ঘুরে ঘুরে নোট নিয়ে বরাদ্ধ দিয়েছেন। শিক্ষা ও প্রকৌশল অধিদপ্তরের অধীনে ১০টি একাডেমিক ভবনের কাজ চলমান রয়েছে।  

সাংসদ ডাঃ রুস্তম আলী ফরাজির ব্যক্তিগত সহকারী আলী রেজা রঞ্জু জানান, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অধীনে ১৬টি গার্ডার ব্রিজ, ১৭টি সাইক্লোন শেল্টার, এলজিইডি’র আওতায় আরো ২৪ টি ব্রিজের কাজ চলমান। এরমধ্যে গার্ডার ব্রিজ এবং আয়রণ ব্রিজ রয়েছে।

সম্প্রতি তি‌নি মঠবাড়িয়া উপজেলার দাউদখালী ইউনিয়নের রাজারহাট থেকে নতুন বাজার পর্যন্ত পাঁচ কিলোমিটার কার্পেটিং  ও উপজেলা ডাকবাংলো রোড-তেতুলতলা-দধিভাংগা এবং গিলাবাদ হয়ে রাজারহাট-নতুনবাজার রাস্তার উ‌দ্বোধন ক‌রেন। এছাড়াও উপ‌জেলার সাপ‌লেজা, আমগাগা‌ছিয়া, ধানীসাফা ইউ‌নিয়‌নে বেশ ক‌য়েক‌টি অধু‌নিক বিদ‌্যালয় ভবন উ‌দ্বোধন ক‌রেন। মিরুখালী পর্যন্ত সড়কের কাজ শেষ হলে পাশ্ববর্তী উপজেলা কাঁঠালিয়ার আমুয়ার সঙ্গে যোগাযোগ সহজ হবে। 

সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজি বলেন, মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন গ্রাম হবে শহর-এই লক্ষে সরকার সারাদেশে উন্নয়ন কর্মসূচি অব্যাহত রেখেছেন। প্রধানমন্ত্রী সকল বাধা অতিক্রম করে সকল ষড়যন্ত্র রুখে দিয়ে নিজ অর্থয়নে স্বপ্নের পদ্মসেতু বাস্তবে রূপ দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের এই উন্নয়নের ধারা আগামীতে অব্যাহত থাকবে।

তিনি বলেন, বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে সরকার বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে। বাণিজ্যের সম্প্রসারণ করতে সারাদেশে নানা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে দেশের বিভিন্ন স্থানে স্থাপিত অর্থনৈতিক অঞ্চলে বিশেষ সুবিধা অফার করা হচ্ছে। দক্ষিণাঞ্চলের যোগাযোগ খাতে উন্নয়নে ব্যাপক কাজ চলছে। 

মঠবাড়িয়ার এই সংসদ সদস্য বলেন, মঠবাড়িয়ার অবকামো উন্নয়ন এবং মানুষের জন্য আমার জীবন উৎসর্গ করেছি। জীবনের বাকি সময়টুকু মঠবাড়িয়ার মানুষের সুখে দুঃখে পাশে থাকতে চাই। ইনশাআল্লাহ।