• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

মঠবাড়িয়ায় ১‘শ ৭ টি পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার জমি ও বসত ঘর 

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২১ জুলাই ২০২২  

মঠবাড়িয়া প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের এর আওতায় ১‘শ ৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলীলসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২১ জুলাই বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। ঘরগুলো যথাক্রমে- উপজেলার বড়মাছুয়া ইউনিয়নে ৩৫ টি, সাপলেজায় ৪৭ টি, তুষখালীতে ২২ টি ও আমড়াগাছিয়ায় ৩ টি।

ঘর হস্তান্তর উপলক্ষে উপজেলা প্রশাসন শহীদ মাখন লাল দাশ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করেন।  এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক, সহকারি কমিশণার (ভূমি), সাখাওয়াত জামিল সৈকত, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত, মঠবাড়িয়া থানার ওসি মুহা. নূরুল ইসলাম বাদল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার, এবিএম ফারুক হাসান ও বীর মুক্তিযোদ্ধা মজিবুল হক খান মজনুসহ গণ মাধ্যাম কর্মিরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক জানান, “আশ্রায়নের অধিকার শেখ হাসিনার উপহার” এই শ্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের এর আওতায় তৃতীয় পর্যায় ‘ক’ শ্রেণীভূক্ত ১‘শ ৭ টি পরিবারের মাঝে দুই শতক জমির দলীলসহ ঘর হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘরে ব্যয় হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫‘শ টাকা।

তিনি আরও বলেন, আগামী ২৫ জুলাই ‘ক’ শ্রেণী মুক্ত মঠবাড়িয়া (অর্থাৎ যাদের জমি ও ঘর নেই) ঘোষণা করা হবে। পরে ‘খ’ শ্রেণী অর্থাৎ যাদের জমি আছে ঘর নেই, তাদের তালিকা করে পর্যায়ক্রমে ঘর দেয়া হবে। সারা বিশে^র মধ্যে বাংলাদেশের বর্তমান সরকারই হত দরিদ্র জনগোষ্ঠিকে বসত ঘর ও জমিসহ ঘর দিচ্ছেন।