• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় আধুনিক প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ সম্পন্ন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৬ আগস্ট ২০২২  

মঠবাড়িয়া প্রতিনিধি : মুজিব শতবর্ষে পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার মিরুখালী ইউনিয়নের বড় শৌলা গ্রামে প্রায় দেড় কোটি টাকা ব্যায়ে ৩৭ নং শৌলা আদর্শ সরকারি বিদ্যালয়ের  নতুন ভবন নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে দৃষ্টি নন্দন আধুনিক এ স্কুল ভবনটি।

জানা গেছে, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতায় এলজিইডি‘র বাস্তবায়নে সম্প্রতি ১ কোটি ৪৮ লাখ টাকা ব্যায়ে আধুনিক এ স্কুল ভবনটি নির্মাণ কাজ সম্পন্ন করে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

শনিবার (৬ আগস্ট) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, বিদ্যালয়ের ভবন নির্মাণ ও কিছু অংশ ছাড়া বিদ্যালয়ের রংয়ের কাজ সম্পন্ন হয়েছে। আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন না হলেও কোমলমতি শিক্ষার্থীরা নতুন স্কুল ভবনে ক্লাশ করেছে। নতুন ভবনের বারান্দা ও চারি পাশে হেটে-হেটে আধুনিক ভবনের সৌন্দর্য্য উপভোগ করছে।

সাবিনা আক্তার নামে চতুর্থ শ্রেনীর এক শিক্ষার্থীর কাছে জানতে চাইলাম, নতুন ভবন কেমন লাগছে? এমন প্রশ্নের জবাব গুছিয়ে না বলতে পারলেও শিশুটির মনে আনন্দ অনুভব হচ্ছে এমনটাই বোঝা গেল।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিসেস জোবায়েদা বেগম জানান, আধুনিক এ স্কুলটি ভবনটি নির্মানের ফলে কক্ষ সংকট দূর হয়েছে। শিক্ষার্থীরাও এখন অনেক স্বাচ্ছন্দে ক্লাস করতে পারবে। আমরাও অনেক ও স্বাচ্ছন্দবোধ করছি। তবে তিনি স্কুল ভবনের সীমানা বাউন্ডারী করার দাবী জানান।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. মাসুমুল হক বলেন, স্কুল ভবনটি আধুনিকায়ন হওয়ায় আমরা গর্বিত। এতে এলাকার সুনাম বেড়েছে। প্রাকৃতিক দূযোর্গে আমরা এ ভবনটিতে আশ্রয় নিতে পারবো।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, মুজিব শতবর্ষে শিক্ষা বান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিব শতবর্ষে উপহার স্বরূপ আধুনিক এ ভবনটি নির্মাণ হওয়ায় শিক্ষার্থীরা অনেক স্বাচ্ছন্দে ক্লাস করতে পারবে। ওই স্কুলের বাউন্ডারী না থাকলে উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি লিখিত ভাবে অবহিত করবো। তিনি আরও বলেন, ইতোমধ্যে উপজেলা বিভিন্ন স্কুল ভবন আধুনিকায়ন করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার সকল স্কুল ভবন আধুনিকায়ন করা হবে। শিঘ্রই আনুষ্ঠানিক ভাবে এ নতুন ভবনের উদ্বোধন করা হবে।