• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

মঠবাড়িয়ায় অবৈধ জালের বিরুদ্ধে মৎস্য বিভাগের অভিযান

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২২  

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় দেশীয় প্রজাতির মাছ, শামুক ও ঝিনুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় অবৈধ জালের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন উপজেলা মৎস্য অধিদপ্তর। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত মৎস্য বিভাগ ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বয়ে মঠবাড়িয়া-ধানিসাফা খালে স্থাপিত অবৈধ জালের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালিত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশীয় প্রজাতির মাছ, শামুক ও ঝিনুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা মৎস্য বিভাগ মঠবাড়িয়া-ধানিসাফা খালের পৌর শহরের বহেরাতলা থেকে ধানীসাফা বাজার সংলগ্ন স্লুইজগেট পর্যন্ত অভিযান পরিচালনা করেন। এসময় ৩‘ মিটার কারেন্ট জাল, ৮ টি চায়না দুয়ারী জাল, ৩ টি দেশীয় মৎস্য নিধনকারী নিষিদ্ধ মশারি জাল আটক ও ৩৫ টি বাধা (বেহুন্দি) জালের স্থাপনা উচ্ছেদ করা হয়। পরে নিষিদ্ধ জালগুলো পুড়িয়ে বিনস্ট করা হয়।

মঠবাড়িয়া উপজেলা সিনিযর মৎস্য কর্মকর্তা অলিউর রহমান জানান, সরকারি নির্দেশণা অনুযায়িদেশীয় প্রজাতির মাছ, শামুক ও ঝিনুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় অবৈধ জালের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় বিপুল পরিমান নিষিদ্ধ জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে। তিনি আরও বলেন, এ অভিযান অব্যাহত থাকবে।