• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মঠবাড়িয়ায় ভি.ডব্লিউ.বি অবিহিতকরণ সভা অনুষ্ঠিত : আবেদন শুরু

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২২  

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার গ্রামীণ দুঃস্থ মহিলাদের আর্থসামাজিক উন্নয়ন বাস্তবায়নের জন্য প্রকৃত উপকারভোগী বাচাই, খাদ্য ও কার্ড বিতরণ বিষয়ক সামাজিক নিরাপত্তা কর্মসূচি ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডব্লিউবি) অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রান্তিক অস্বচ্ছল নারীদের নিকট থেকে ২০২৩-২০২৪ চক্রের কার্ডের জন্য অনলাইনে আবেদন গ্রহন কার্যক্রম শেষ হবে আগামী ২০ নভেম্বর। আবেদনকারী নারীরা নিজে উপস্থিত থেকে ইউনিয়ন পরিষদ কার্যালায় ও উপজেলা তথ্য আপা কেন্দ্র থেকে বিনামূল্যে আবেদন করতে পারবেণ বলে অবহিতকরণ সভায় জানানো হয়।

এ সংক্রন্ত বিষয়ে শনিবার (৫ নভেম্বর) দুপুরে মঠবাড়িয়া উপজেলা প্রশাসন ও মহিলা বিষয় অধিদপ্তরের যৌথ আয়োজনে শহীদ মাখনলাল দাস মিলনায়তনে এ অবিহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী ভূমি কমিশনার সাখাওয়াত জামিল সৈকত এর সভাপতিত্ব এতে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আলমগীর হোসেন আকন, তুষখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার, গণ মাধ্যমকর্মী ইশরাত জাহান মমতাজ প্রমূখ।

এ সময় বক্তরা বলেন, পূর্বের ভিজিডি কার্ড খাদ্য কর্মসূচীর নাম এখন পরিবর্তন করে ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডব্লিউবি) করা হয়। এ কর্মসূচির মূল লক্ষ্য প্রান্তিক পর্যায়ের দুঃস্থ ও অসচ্ছল নারীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরন। যা নারীদের খাদ্য নিরাপত্তাহীনতা, পুষ্টিহীনতা ও অর্থনৈতিক নিরাপত্তাহীনতা দূর করে আর্থিক স্বচ্ছলতা নিশ্চিত করবে। উপজেলার বিভিন্ন ইউনিয়নে দারিদ্র্য ও দুঃস্থ নারীরা যাতে সঠিকভাবে এ কর্মসূচীর