• শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

পিরোজপুর সংবাদ

দুটি কার্পেটিং রাস্তার উদ্বোধন করলেন সংসদ সদস্য- ডাঃ রুস্তুম

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২  

মঠবাড়িয়া প্রতিনিধি : বিজেপি প্রজেক্ট এর আওতায় আমর বুনিয়া মোল্লা বাড়ী পশ্চিম ধানীসাফা জিপিএস ভায়া রাজ্জাক হাওলাদারের বাড়ি পর্যন্ত কার্পেটিং সড়ক ১২০০ মিঃ ও ধানীসাফা সড়ক ও জনপদ খলিফা বাড়ি হইতে বুধাই বাড়ি পর্যন্ত ১০০০ মিঃ দুটি রাস্তা উদ্বোধন করা হয়। শনিবার বিকেলে এ কার্পেটিং রাস্তার উদ্বোধন করেন, সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডাঃ রুস্তুম আলী ফরাজি। এলজিইডির আওতায় ২০২১-২২ অর্থ বছরে মেসার্স তেলীখালী কনেস্ট্রাকশন কাজদুটি সমাপ্ত করেন। এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সমাজ সেবক আবু সাইদ মোল্লা, রুস্তুম আলী ফরাজী কলেজের অধ্যক্ষ মো. ফারুক হোসেন, সাফা ডিগ্রী কলেজের প্রভাষক শাকিল আহম্মেদ ও সাংবাদিক ইউনিয়নের সহসাধারন সপাদক সুমন বেপারী প্রমূখ।

মুজিব শতবর্ষে উপলক্ষে প্রধানমন্ত্রীর ঘোষণা দিয়েছেন ‘গ্রাম হবে শহর’। এই লক্ষে সারাদেশে সরকারের ব্যাপক উন্নয়ন কর্মসূচি চলছে। তারই ধারাবাহিকতায় পিরোজপুর জেলার মঠবাড়িয়ায় পিরোজপুর প্রজেক্ট, বিজেপি প্রজেক্ট এবং আইআরআইডিডি-থ্রি এর অধীনে প্রায় দুইশ’ কাঁচা সড়ক কার্পেটিংয়ের কাজ শুরু হয়েছে। এতে মঠবাড়িয়ার সার্বিক পরিস্থিতি উন্নয়ন হবে। এসব সড়কের উদ্বোধন করেন

জানাগেছে, পিরোজপুর প্রজেক্টে ১৪২ সড়কের অনুমোদন হয়েছে। এরমধ্যে ৬১টি রাস্তার টেন্ডার সম্পন্ন হয়েছে। বিজেপি প্রজেক্টে ৬৬টি এবং আইআরআইডিপি থ্রি প্রজেক্টে ২১ সড়কের কাজ রয়েছে। এছাড়া ২০১৮ সালের নির্বাচনের পর থেকে এখন পর্যন্ত ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অধীনে ৯টি সড়ক হেরিংবোন করেন ডাঃ রুস্তুম আলী ফরাজি। টিআর-কাবিখার বরাদ্ধে প্রায় পাঁচ শতাধিক কাজ চলছে। এগুলো এমপি নিজেই এলাকা ঘুরে ঘুরে নোট নিয়ে বরাদ্ধ দিয়েছেন। শিক্ষা ও প্রকৌশল অধিদপ্তরের অধীনে ১০টি একাডেমিক ভবনের কাজ চলমান রয়েছে।  
সাংসদ ডাঃ রুস্তুম আলী ফরাজির ব্যক্তিগত সহকারী আলী রেজা রঞ্জু জানান, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অধীনে ১৬টি গার্ডার ব্রিজ, ১৭টি সাইক্লোন শেল্টার, এলজিইডি’র আওতায় আরো ২৪ টি ব্রিজের কাজ চলমান। এরমধ্যে গার্ডার ব্রিজ এবং আয়রণ ব্রিজ রয়েছে।
সম্প্রতি তিনি মঠবাড়িয়া উপজেলার দাউদখালী ইউনিয়নের রাজারহাট থেকে নতুন বাজার পর্যন্ত পাঁচ কিলোমিটার কার্পেটিং  ও উপজেলা ডাকবাংলো রোড-তেতুলতলা-দধিভাংগা এবং গিলাবাদ হয়ে রাজারহাট-নতুনবাজার রাস্তার উদ্বোধন করেন। এছাড়াও উপজেলার সাপলেজা, আমগাগাছিয়া, ধানীসাফা ইউনিয়নে বেশ কয়েকটি অধুনিক বিদ্যালয় ভবন উদ্বোধন করেন। মিরুখালী পর্যন্ত সড়কের কাজ শেষ হলে পাশ্ববর্তী উপজেলা কাঁঠালিয়ার আমুয়ার সঙ্গে যোগাযোগ সহজ হবে।

সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজি বলেন, মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন গ্রাম হবে শহর-এই লক্ষে সরকার সারাদেশে উন্নয়ন কর্মসূচি অব্যাহত রেখেছেন। প্রধানমন্ত্রী সকল বাধা অতিক্রম করে সকল ষড়যন্ত্র রুখে দিয়ে নিজ অর্থয়নে স্বপ্নের পদ্মসেতু বাস্তবে রূপ দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের এই উন্নয়নের ধারা আগামীতে অব্যাহত থাকবে।

তিনি বলেন, বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে সরকার বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে। বাণিজ্যের সম্প্রসারণ করতে সারাদেশে নানা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে দেশের বিভিন্ন স্থানে স্থাপিত অর্থনৈতিক অঞ্চলে বিশেষ সুবিধা অফার করা হচ্ছে। দক্ষিণাঞ্চলের যোগাযোগ খাতে উন্নয়নে ব্যাপক কাজ চলছে।

মঠবাড়িয়ার এই সংসদ সদস্য বলেন, মঠবাড়িয়ার অবকামো উন্নয়ন এবং মানুষের জন্য আমার জীবন উৎসর্গ করেছি। জীবনের বাকি সময়টুকু মঠবাড়িয়ার মানুষের সুখে দুঃখে পাশে থাকতে চাই। ইনশাআল্লাহ।