• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় মাদক, সন্ত্রাস ও জঙ্গী বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

মঠবাড়িয়া প্রতিনিধি : “বঙ্গবন্ধুর বাংলাদেশে-পুলিশ আছে জনতার পাশে”  এ শ্লাগানে পিরোজপুরের মঠবাড়িয়ার মাদক, সন্ত্রাস ও জঙ্গী বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঠবাড়িয়া থানা পুলিশের আয়োজনে এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি স্থানীয় সংসদ সদস্য ডাঃ মোঃ রুস্তুম আলী ফরাজী, মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন, রবিশাল রেঞ্জের ডিআইজি এস এম আখতারুজ্জামান।
 

বুধবার দুপুরে মঠবাড়িয়া কে.এম লতীফ ইনস্টিটিউশন মাঠে অনুষ্ঠিত এ সমাবেশে পিরোজপুর পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান এর সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (মঠবাড়িয়া) সার্কেল মোহাম্মদ ইব্রহীম এর সঞ্চালনায় আরও বক্তব্য, পিরোজপুর জেলা অতিরিক্ত ম্যাজিস্টেট মাধবী রায়, মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান, মোঃ রিয়াজ উদ্দিন আহম্মেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক, মঠবাড়িয়া সরকারী কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা, পৌর প্রশাসক ও উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক মো. আজিজুল হক সেলিম মাতুব্বর, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মোঃ বাচ্চু আকন, প্রেসক্লাব সভাপতি মিজানুর রহমান মিজু, উপজেলা প্রেসক্লাব সভাপতি মজিবর রহমান, মিরুখালী স্কুর এন্ড কলেজের অধ্যক্ষ মো. আলমগীর হোসেন, সাপলেজা ইউপি চেয়ারম্যান মো. মিরাজ মিয়া, হিন্দু, বৌদ্ধ, খৃস্টান ঐক্য পরিষদের সভাপতি কাজল দাশ, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক পংকজ সাওজাল, তুষখালী জামে মসজিদের পেশ ঈমাম মাওলানা আবু তাহের মজবাহ, কে.এম লতীফ ইনস্টিটিউশনের শিক্ষার্থী মরিয়াম আক্তার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মঠবাড়িয়া থানার ওসি মোঃ কামরুজ্জামান তালুকদার।
মঠবাড়িয়া পৌর প্রশাসক ও উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক মো. আজিজুল হক সেলিম মাতুব্বর বলেন, অপরাধ নিয়ন্ত্রন তিনি অচিরেই মঠবাড়িয়া পৌর শহরের সকল গুরুপ্তপূর্ণ সড়ক ও স্থানে সিসি ক্যামেরা স্থাপনের আশ^াস দেন।
মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান, মোঃ রিয়াজ উদ্দিন আহম্মেদ বলেন, মঠবাড়িয়া উপজেলা সংলগ্ন আশপাশের উপজেলায় থেকে মঠবাড়িয়া প্রবেশের সড়ক গেটে সিসি ক্যামেরা স্থাপনে প্রস্তাব দেন এবং তিনি স্বর্বাত্মক সহযোগিতার আশ^াস দেন।
মুখ্য আলোচক রবিশাল রেঞ্জের ডিআইজি এস এম আখতারুজ্জামান বলেন, প্রশাসনের পাশাপশি  রাজনৈতিক, সামাজিক ও সুধী সমাজের লোকজনদের এগিয়ে এলে সকল প্রকার অপরাধ শূণ্যের কোঠায় নামানো সম্ভব। অপরাধ দমনে পুলিশ ু বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনী নিরলস ভাবে কাজ করছেন। নিতি সকলকে সজাগ থাকতে ও এগিয়ে আসার আহ্ববান জানান।
প্রধান অতিথি ছিলেন সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি স্থানীয় সংসদ সদস্য ডাঃ মোঃ রুস্তুম আলী ফরাজী বলেন, মাদকের করালগ্রাসে যুক সমাজ ধ্বংষের দিকে ধাবিত হচ্ছে। যারা আশক্ত হয়ে গেছে তাদেরকে আইনের কাছে বা নিরাময় কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করতে হবে। এখন থেকে মাদকের বিরুদ্ধে আমাদেও কঠোর অবস্থানে থাকতে হবে। যাতে কোন ছেলে বা মেয়ে মাদকাসক্ত হতে না পারে। এদরকে সুরক্ষা করতে না পারলে আমাদের ভবিষ্যৎ অন্ধকার। প্রশাসনের আগে অভিভাবকদের সচেতণ হতে হবে এবং সচেতন হবার আহ্ববান জানান।