• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় আশ্রয়নে মুজিববর্ষ প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২৩  

মঠবাড়িয়া প্রতিনিধি : মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ১১ নং বড় মাছুয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের আশ্রয়ন প্রকল্পে নব গঠিত “মুজিববর্ষ প্রাথমিক বিদ্যালয়” উদ্বোধন করা হয়েছে। ১৬ ফ্রেরুয়ারী বৃহস্পতিবার দুপুরে পিরোজপুর জেলা প্রশাসক ও জেলা নির্বাহী ম্যাজিস্ট্রে মোহাম্মদ জাহেদুর রহমান প্রধান অতিথি হিসেবে এ “মুজিববর্ষ প্রাথমিক বিদ্যালয়” এর শুভ উদ্বোধন করেন।

মুজিববর্ষ প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন উপলক্ষে মঠবাড়িয়া উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক এর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন আহম্মেদ, পৌর প্রশাসক ও উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক মো. আজিজুল হক সেলিম মাতুব্বর প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, মঠবাড়িয়া থানার ওসি মো. কামরুজ্জামান তালুকদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রুহুল আমীন, স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. নাসির হোসেন হাওলাদার, প্রেসক্লাব সভাপতি মিজানুর রহমান মিজু, সাংবাদিক ইউনিয়ন যুগ্ম সাধারণ সম্পাদক সুমন বেপারীসহ জেলা-উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা বৃন্দ ও স্থানীয় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ব্যাক্তিবর্গ।

পিরোজপুর জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশে ভূমিহীন ও গৃহহীনদের অনুকুলে জমিসহ ঘর দিয়েছেন। সে আলোকে মঠবাড়িয়া উপজেলার ১১ নং বড় মাছুয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের এই আশ্রয়ন প্রকল্প গড়ে উঠেছে। আশ্রয়ন বসবাসকারি সুবিধা বঞ্চিত শিশুদের ভবিষ্যতের কথা ভেবে মাননীয় প্রধানমন্ত্রী শিশুদের জন্য “মুজিববর্ষ প্রাথমিক বিদ্যালয়” নামে শিক্ষা প্রতিষ্ঠান করে দেয়া হয়েছে। তিনি এসময় আশ্রয়নে বসবাসকারি এবং স্থানীয় জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করে বলেন, প্রতিটি শিশুকে স্কুলে আসা-যাওয়া নিশ্চিত করতে হবে।