• রোববার ২৩ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৮ ১৪৩১

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় ১৮৪ টি আশ্রয়নের ঘর উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩  

মঠবাড়িয়া প্রতিনিধি :  “আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার” এই শ্লোগানে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় নির্মিত পিরোজপুরের মঠবাড়িয়ায় ১৮৪ টি ঘর হস্তান্তর করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২২ মার্চ বুধবার ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এ ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করবেন।

এসকল নির্মানাধীন ঘর পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার। এসময় স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ ও গণমাধ্যম কর্মিরা উপস্থিত ছিলেন। নির্মাণাধীন ঘর হস্তান্তরের প্রস্তুতি ৯৫ শতাংশ সম্পন্ন হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক ১৩ মার্চ সোমবার দুপুরে নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক জানান, সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনুকুলে ঘর দেয়া হচ্ছে। ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় মঠবাড়িয়া উপজেলায় ৮৩০ টি ভূমিহীন পরিবারের মধ্যে পর্যায়ক্রমে ঘর হস্তান্তর করা হবে। প্রথম ও দ্বিতীয় পর্যায় ৩৮১ টি পরিবারের মাঝে দলীলসহ ঘর হস্তান্তর করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার বলেন, ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ও দূর্যোগ ব্যবস্থাপণা মন্ত্রণালয়ের বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় মঠবাড়িয়া উপজেলায় প্রথম ধাপে ১৮১ টি, দ্বিতীয় ধাপে ২০০ টি, পরিবারের মাঝে জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে। তৃতীয় ধাপে ২৯৫ এবং চতুর্থ ধাপের ১৫৪ টি ঘর বরাদ্ধ রয়েছে। এর মধ্যে অধিকাংশ ঘর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। আগামী ২২ মার্চ বুধবার তৃতীয় ধাপের নির্মিত ২৯৫টি ঘরের মধ্যে ১৩৩ টি এবং চতুর্থ ধাপের ১৫৪ টির মধ্যে ৫১ টি পরিবারের মাঝে জমির দলীলসহ ঘর হস্তান্তর করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করবেন। প্রতিটি ঘরে ব্যয় হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫‘শ টাকা।