• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে

জালিয়াতির চক্রের মূলহোতা বাচ্চু মাতুব্বর গ্রেপ্তার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩  

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় ব্যাংকের টাকা আত্মসাৎ করার আন্তর্জাতিক জালিয়াতির চক্রের মূলহোতা বাচ্চু মাতুব্বর (৪৫) আটক হয়েছে। বাচ্চু মাতুব্বরের স্বীকারোক্তি মোতাবেক ১০ জনের বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় মামলা হয়েছে। পুলিশ তাকে গ্রেপ্তার দেখিয়ে বুধবার (১৫ মার্চ) আদালতে সোপর্দ করেছেন। বাচ্চু মাতুব্বর মাদারীপুর জেলার সদর থানার শিরখরা গ্রামের মৃতঃ সামসুদ্দিন মাতুব্বরের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, গত সোমবার (১৩ মার্চ) সৌদি আরব থেকে বাংলাদেশে পাঠানো বাদশা মিয়া, সবুজ মিয়া. সোহাগ মিয়া, শরীফ খান, রাজিব মিয়ার একাউন্টে ৯৭ হাজার ৪১৬ টাকা, ৯২ হাজার ৪ টাকা, ৯৫ হাজার ৭৭৬ টাকা,  ১ লাখ ১হাজার ৭৬২ টাকা, ৩ লক্ষ ৮৬ হাজার ৯৫৮ টাকা প্রতারক চক্রের মূলহোতা বাচ্চু ও তার সহযোগীরা অগ্রণী ব্যাংক লিঃ মঠবাড়িয়া উপজেলার মিরুখালী শাখা থেকে ওয়েস্ট্রান ইউনিয়নে মানি ট্রান্সফার এমটিসিএন ৯৬২-১২৫-২২৮৯, ৬২৪-৫৭৫-৬৫২১, ৮৫২-১১৪-৯৯৬০, ৬৩২-১২৮-৫৫৪২, নাম্বারের টাকা নিয়ে পালিয়ে যায়। কিন্তু সর্বশেষ ৯৩২-১২৫-৯৮৫৩ নাম্বারের ৯৫ হাজার ২৮৪ টাকা উত্তোলন করার সময় ব্যাংক কর্তৃপক্ষের সন্দেহ হয়। পরে কাগজপত্র যাচাই-বাছাই করে ভূয়া প্রমানিত হলে চক্রের মূলহোতা বাচ্চু মাতুব্বর আটক করে পুলিশে খবর দেয়।

এ ঘটনায় ওই ব্যাংকের শাখা ব্যবস্থাপক এস এম সাইফুল ইসলাম বাদী হয়ে মঙ্গলবার রাতে বাচ্চু মাতুব্বরসহ ৫জন নামীয় ও অজ্ঞাত ৫ জনের বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেন। অপর আসামীরা হলো- শিবচর থানার চর বাসার কান্দি গ্রামের মৃত নুরু মাতুব্বরের ছেলে মো. শওকত (৩৫), মাদারীপুর থানার রাজার হাট গ্রামের মো. জাকির হোসেন (৩৫), মাদারীপুর জেলার শিবচর থানার চরকামারকান্দি গ্রামের মো. শরীফ (৩০) মো. কামাল (৪০) অজ্ঞাত আরও ৫ জন।

মঠবাড়িয়া থানার ওসি মো. কামরুজ্জামান তালুকদার জানান, মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, বাচ্চু মাতুব্বরকে গ্রেপ্তার দেখিয়ে বুধবার (১৫ মার্চ) আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।