• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী

মঠবাড়িয়ায় ইটভাটা মালিককে এক লাখ জরিমানা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩  

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে লোকালয়ে ও কৃষিজমি নষ্ট করে ইটের ভাটা গড়ে তোলায় দায়ে অভিযুক্ত ভাটা মালিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশণার (ভূমি) সৈকত রায়হান মঠবাড়িয়া উপজেলার ৭ নং বেতমোর রাজপাড়া ইউনিয়নের চড়কখালী গ্রামে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে প্রভাবশালী মোসলেম শরীফ পালিয়ে যায়। এসময় নীতির তোয়াক্কা না করে লোকালয়ে ও কৃষিজমি নষ্ট করে ইটের ভাটা গড়ে তোলায় দায়ে মোসলেম মোসলেম শরীফ মালিকানাধীন এম এন্ড এম ই ভাটাকে ১ লাখ টাকা দন্ডাদেশ দেয়া হয়। পরে ১ লাখ টাকা জরিমানা ও মুসলেকা দেয় মোসলেম শরীফ এর লোকজন। অভিযান পরিচালনা কালে সংশ্লিষ্ট অফিসের বিভিন্ন ফায়ার সার্ভিস সদস্য, পুলিশ ও গণমাধ্যম কর্মিরা উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম ফরিদ উদ্দিন ইটভাটা মালিক কবির মল্লিককে ২০ হাজার টাকা জরিমানা করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার ৭ নং বেতমোর রাজপাড়া ইউনিয়নের চড়কখালী গ্রামে প্রভাবশালী মোসলেম শরীফ দীর্ঘদিন ধরে বসত বাড়ি সংলগ্ন কৃষি জমিতে বিশালাকৃতির ইটের ভাটা স্থাপন করেন। এতে ওই এলাকার বহু পরিবার ইট পোড়ানোর ধোঁয়ায় অতিষ্ঠ হয়ে উঠছিলেন। এ ছাড়া ভাটাসংলগ্ন কৃষিজমি ও গাছপালা নষ্ট হয়ে পরিবেশ বিপর্যস্ত হয়ে পড়ে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থদের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ করলে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ইটভাটা বন্ধসহ ভাটা মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক বলেন, সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে লোকালয়ে ও কৃষিজমি নষ্ট করে ইটের ভাটা গড়ে তোলা হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।