• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় প্রধানমন্ত্রীর উপহার ঘরে ঈদ করলেন ৮‘শ ৩০ টি পরিবার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৩  

মঠবাড়িয়া প্রতিনিধি : মুজিব শতবর্ষে পিরোজপুরের মঠবাড়িয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ঘরে ঈদ করলের ৮‘শ ৩০ টি পরিবার। মুজিব শতবর্ষে উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ও দূয়োর্গ ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে গৃহহীন ও ভূমিহীনদের অনুকূলে ৮৩০ ঘর নির্মাণ করা হয়। এই প্রথম নিজের জমি, নিজের ঘরে ঈদ করতে পেরে আত্মহারা আশ্রয়নে বসবাসকারি বাসিন্দারা। উপজেলা প্রশাসন উপজেলার আবাসনে বসবাসকারীদের সার্বিক খোঁজ-খবর নেন ও শুভেচ্ছা বিনিময় করেন।

সরেজমিনে উপজেলার বেশ কয়েকটি আবসন প্রকল্পে গিয়ে দেখা গেছে, তাদের চোখ-মুখে উল্লাশ বিরাজ করছে। সাজিয়ে-গুছিয়ে কথা বলতে না পারলেও বুঝা গেছে, এখন তাদের আর কোন ঝামেলা নেই। একটি পরিবার বা মানুষের বড় ভরসা আশ্রয়স্থল, যেটা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার হিসেবে প্রদান করেছেন।

উপজেলার ১১ নং বড় মাছুয়া ইউনিয়নে আবাসনের বাসিন্দা মোঃ রানা আকন বলেন, প্রতিবাছর ঘর ভাড়ার ঝামেলা মাথায় থাকে। এখন নিজের জমি-নিজের ঘর, এ বছর সেই ঝামেলা নেই। সেই ঘর ভাড়ার টাকা দিয়ে স্ত্রী, সন্তান ও নিজের জন্য নতুন পোষাক কিনেছি। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

মধ্য তুষখালী গ্রামের আবাসনের বাসিন্দা মোঃ ফারুক হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘর পেয়ে আমারা সকলেই খুশি। আমাদের ছেলে-মেয়েদের বহু বছর পর তৃপ্তিদায়ক নতুন পোষাক ও জুতা কিনে দিতে পেরেছি। নিজেরাও পোষাক নিতে পেরেছি। আমাদের জমি - আমাদের ঘর, আমাদের আর কোন চিন্তা নেই।

উপজেলা নিবার্হী কর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার বলেন, এবছর উপজেলার ৮‘শ ৩০ টি পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ঘরে ঈদ পালন করেছেন। গত ২২ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৭০ টি ঘর জমির দলীলসহ হস্তান্তরের শুভ উদ্বোধন করেন। এনিয়ে বিভিন্ন সময় মঠবাড়িয়ায় মোট ৮৩০ ভূমিহীন পরবিারের মাঝে সমাজভিত্তিক আশ্রয়ণ প্রদান করা হয়েছে। গত ২২ মার্চ ২৭০ টি ঘর উদ্বোধনের মধ্য দিয়ে মঠবাড়িয়াকে ‘ক’ শ্রেণীভূক্ত ভূমিহীন মুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে। পরবর্তিতে ‘খ’ শ্রেণীর তালিকা করে ঘর হস্তান্তর করা হবে। মাননীয় প্রধানমন্ত্রীর এ মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে।