• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে

মঠবাড়িয়ায় শ্রমিক লীগের উদ্যোগে মে দিবস পালিত

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২ মে ২০২৩  

মঠবাড়িয়া প্রতিনিধি :  পিরোজপুরের মঠবাড়িয়ায় জাতীয় শ্রমিকলীগ উপজেলা শাখার উদ্যোগে আন্তর্জাতিক মহান মে দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। শ্রমিক মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা কর্মসূচির মদ্যদিয়ে দিবসটি পালন করে সংগঠনটি। সোমবার (১লা মে) সকাল সাড়ে সাতটায় দলীয় পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল আটটায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও বিকেল চারটায় পৌর শহরে মে দিবস উপলক্ষে শ্রমজীবী মানুষদের নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌরসহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ব্যাংক পাড়া দলীয় কার্যালয় আলোচনা সভায় মিলিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর প্রশাসক মোঃ আজিজুল হক সেলিম মাতুব্বর।
উপজেলা শ্রমিকলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে ও পৌর শ্রমিকলীগ নেতা জুলফিকার আমীন সোহেলের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন, উপজেলা শ্রমিকলীগ সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রামিম আহমেদ, ইউনিয়ন শ্রমিকলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আলফু তালুকদার, রফিকুল ইসলাম শাহিন খান, ইসমাইল হোসেন, উপজেলা ছাত্রলীগ আবু ইউসুফ রায়হান, যুগ্ম মহবায়ক মাহবুবুর রহমান আকাশ প্রমুখ।
প্রধান অতিথি পৌর প্রশাসক মোঃ আজিজুল হক সেলিম মাতুব্বর মহান মে দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন, শ্রমিকদের অধিকার বাস্তবায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাজ করেছেন। শ্রমিকের অধিকার বাস্তবায়নে তিনি জাতীয় শ্রমিক লীগ গঠন করেছেন। বার্তমান প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনাও শ্রমিকদের অধিকার বাস্তবায়নে জাতির পিতার মতো কাজ করছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে শ্রমিক লীগ শেখ হাসিনার ও সারা দেশে আওয়ামীলীগ মনোনীয় প্রার্থীদের ভ্যানগার্ড হয়ে কাজ করবে। তিনি বিএনপি- জামায়াতের নৈরাজ্যের বিরুদ্ধে সকল শ্রমজীবী মানুষকে সজাগ থাকার পরামর্শ দেন।  শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় বসাতে সকলকে কাজ করার আহ্ববান জানান।