• শনিবার ২২ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে

ভান্ডারিয়া পৌর নির্বাচন: লঙ্ঘন হচ্ছে আচরণ বিধি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৮ জুলাই ২০২৩  

পিরোজপুরের ভান্ডারিয়া পৌর নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘন ও বহিরাগতদের আনাগোনা বেড়ে চলছে। শুক্রবার (৭ জুলাই) পৌরসভার ৯টি ওয়ার্ড ঘুরে দেখা গেছে আচরণ বিধি লঙ্ঘন করে নিষিদ্ধ ঘোষিত পলিথিন দিয়ে বিশেষ পদ্ধতিতে লেমিনেশন করে তা টানিয়ে দেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের কঠোর নিষেধাজ্ঞা সত্ত্বেও বিভিন্ন স্থানে নতুন করে পলিথিন দিয়ে লেমিনেশন করা পোস্টার সাঁটানো হচ্ছে। যা দেখে অপর প্রার্থীরা হতবাক হয়েছেন।

জানা যায়, বৃহস্পতিবার নির্বাচন কমিশনার (ইসি) বিগ্রেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.)-এর সঙ্গে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা মতবিনিময় সভা করেন। সভায় একাধিক প্রার্থী বৃষ্টিতে পোস্টার ভিজে যাচ্ছে সেজন্য পলিথিন ব্যবহারের অনুমতি চাইলেও নির্বাচন কমিশনার এটা অবৈধ বলে জানিয়ে দেন। কিন্তু নির্বাচন কমিশনার ভাণ্ডারিয়া ত্যাগ করার ১২ ঘণ্টার মধ্যেই পলিথিন ব্যবহার করে পোস্টার সাটিয়ে দিয়েছেন প্রার্থীরা। এছাড়া পার্শ্ববর্তী উপজেলাগুলো থেকে ভাড়া করে আনা বহিরাগতদের আনাগোনা কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না।


যদিও নির্বাচন কমিশনারের সামনে পিরোজপুর পুলিশ সুপারের বক্তব্যের পর বহিরাগতদের রাত্রিকালীন অবস্থানের জায়গা পরিবর্তন করে বিভিন্ন হোটেল ও বাসা-বাড়িতে উঠেছেন। আবার অনেকেই প্রাইভেটকার কিংবা মাইক্রোবাসে এসে দিনভর অবস্থান করে পাশের উপজেলা চলে যাচ্ছেন।

এলাকাবাসী জানান, নির্বাচনে বহিরাগত লোকজন এসে নানান ভাবে হুমকি-ধামকি ও পেশিশক্তির ব্যবহার করবে এটা কাম্য নয়। তাই নিরীহ মানুষের দাবি প্রশাসন কঠোর না হলে পরিস্থিতি দিনে দিনে অবনতির দিকেই যাবে।


পিরোজপুর জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা বলেন, নৌকা প্রতীকের প্রার্থীকে পলিথিন যুক্ত পোস্টার সরিয়ে নেওয়ার জন্য লিখিত নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া বহিরাগতদের বিষয়টিও তারা পর্যবেক্ষণ করছেন এবং ইতিমধ্যে আইন-শৃঙ্খলা বাহিনী এ বিষয়টিতে কঠোর হচ্ছেন।