• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৯ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন

কাউখালীতে ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘণ করায় তিন প্রার্থীকে শোকজ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১০ জুলাই ২০২৩  

পিরোজপুরের কাউখালী উপজেলার শিয়ালকাঠি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চেয়ারম্যান প্রার্থী গাজী সিদ্দিকুর  রহমানসহ তিন প্রার্থীকে শোকজ করা হয়েছে।

বাকি দুই প্রার্থী হলেন ১ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী মো. মোশারেফ জোমাদ্দার এবং ৪ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী মো. মাহমুদ হাসান।

তাদের এ কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছেন নির্বাচনের রিটার্নিং অফিসার উপজেলা নির্বাচন অফিসার মো. মনিরুজ্জামান সোহাগ তালুকদার।  

জানা গেছে, এ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত গাজী সিদ্দিকুর রহমান।  
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রোববার (০৯ জুলাই) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন দেখা যায় গাজী সিদ্দিকুর রহমানই একমাত্র চেয়ারম্যান প্রার্থী। তবে তার আগের দিন শনিবার (০৮ জুলাই) তাকে ও সদস্য প্রার্থী মোশারেফকে শোকজ করা হয়।  

কারণ দর্শানোর নোটিশে জানা যায়, শিয়ালকাঠি ইউনিয়ন পরিষদের নির্বাচনের প্রচারণার সময় ১ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী মোশারেফ জোমাদ্দার নির্বাচনকে প্রভাবিত করার জন্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হতে যাওয়া গাজী সিদ্দিকুর রহমানকে সঙ্গে নেন। সিদ্দিকুর এসময় বক্তব্যও দেন তার পক্ষে। সেই সঙ্গে রাস্তা আটকে শোডাউন ও সভা করা হয়। যা উভয়েরই আচরণবিধি লঙ্ঘনের সামিল। এছাড়া নির্বাচনী প্রচারণায় ব্যবহৃত সাউন্ড বক্স জোরে বাজানোয় ও বয়স্ক নারী ভোটারকে কর্মীরা লাঞ্ছিত করায় ওই ইউপির ৪ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী মাহমুদ হাসানকে শোকজ করা হয়। আগামী ১০ জুলাইয়ের মধ্যে মাহমুদ হাসানকে ও ১১ জুলাই বিকেল ৪টার মধ্যে অন্য দুজনকে কারণ দর্শাতে বলা হয়েছে।