• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী

ভোটারদের লম্বা লাইন, প্রথমবার ইভিএমে ভোট দিচ্ছেন ভান্ডারিয়াবাসী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৭ জুলাই ২০২৩  

পিরোজপুরের ভান্ডারিয়ায় প্রথমবারের মতো চলছে পৌরসভা নির্বাচন। সোমবার (১৭ জুলাই) সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোটগ্রহণ শুরু হয়েছে।

নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রশিদ খসরু, জাতীয় পার্টি (জেপি মঞ্জু) মনোনীত সাইকেল প্রতীকে সতন্ত্র প্রার্থী মাহিবুল হোসেন মাহিম, মোবাইল প্রতীকের সতন্ত্র প্রার্থী এম এ রাজ্জাক রাজু, জগ প্রতীকের সতন্ত্র প্রার্থী লায়লা আরজুমান্দ, কম্পিউটার প্রতীকের সতন্ত্র প্রার্থী শাহাব উদ্দিন শাহ বাবুল। এছাড়া কাউন্সিলর পদে পুরুষ-নারীসহ মোট ৫১ জন প্রার্থী প্রতিদন্দ্বিতা করছেন।

সকাল থেকে বিভিন্ন কেন্দ্র ঘুরে পুরুষ ভোটারের বিপরীতে নারী ভোটারের সংখ্যা বেশি দেখা গেছে। অনেক কেন্দ্রে পুরুষ না থাকলেও নারী ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এদিকে প্রথমবারের মতো পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোট দিচ্ছেন ভোটাররা। ইভিএমে প্রথমবারের মতো ভোট দিতে পেরে খুশি স্থানীয় ভোটাররা। পৌরসভায় ২২ হাজার ৪ শত ১৫ জন ভোটার প্রথম ইভিএম ভোটিং মেশিনে তাদের ভোট প্রয়োগ করবে। পৌরসভার ৯ টি ওয়ার্ডের ৯ টি ভোট কেন্দ্রে ১৭ জুলাই সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এ ভোট অনুষ্ঠিত হবে। মেয়র পদে ৫ জন এবং পুরুষ ও মহিলা কাউন্সিলর পদে ৫১ জন প্রতিদন্দ্বিতা করবেন।

এদিকে পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার ভান্ডারিয়া সদর ইউনিয়নকে ২০১৫ সালে পৌরসভা ঘোষণা করা হয়। এরপর থেকেই বিভিন্ন সময় পৌর প্রশাসক দিয়েই পৌরসভার কার্যক্রম পরিচালনা করে আসছিল। গত ৩১ মে নির্বাচন কমিশন ভান্ডারিয়া পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করে। যাতে আজ ১৭ জুলাই ভোটগ্রহণের দিন ঘোষণা করা হয়।

গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রথমবারের মতো ইভিএমে ভোট দিয়েছেন ১০১ বছর বয়সী মোহাম্মদ মিয়া। তিনি বলেন, শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রথমবার ইভিএম এ ভোট দিয়ে ভালো লাগছে। আমরা সহজেই ভোট দিতে পারছি।

আরেক ভোটার এমিলি বেগম বলেন, মনে করেছিলাম কি জানি করতে হবে। তবে খুব সহজেই ভোট দিলাম প্রথমবার পৌরসভা নির্বাচনে। সকাল থেকে অনেক বড় লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছি। পুরুষদের সংখ্যা কম থাকলেও নারীদের সংখ্যা একটু বেশি।

৭৮ নং বড় কানুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে আসা ষাটোর্ধ্ব জয়দেব চক্রবর্তী বলেন, প্রথমবার ইভিএমে ভোট দিলাম। অনেক সহজেই ভোট দিতে পেরেছি। লাইন একটু লম্বা তাই দেরি হয়েছে।

পিরোজপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও ভান্ডারিয়া পৌরসভার নির্বাচনের রিটার্নিং অফিসার জিয়াউর রহমান খলিফা বলেন, অত্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। সেন্টারের আইনশৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত পরিমাণে পুলিশ র‍্যাব ও বিজিবি মোতায়ন করা আছে। এখন পর্যন্ত কোনো সেন্টারে বাধাবিপত্তি বা বিশৃঙ্খলা হয়নি। মানুষ অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিচ্ছে।